‘বিশ্বের মধ্যে যদি কোনো দলকে ঘৃণা করি সেটা অস্ট্রেলিয়া’

‘বিশ্বের মধ্যে যদি কোনো দলকে ঘৃণা করি সেটা অস্ট্রেলিয়া’

65
0

অস্ট্রেলিয়া দলের প্রতি ভীষণ ক্ষোভ মঈন আলির। ইংল্যান্ডের এই অলরাউন্ডার পরিষ্কার জানিয়ে দিলেন, বিশ্বের মধ্যে তিনি সবচেয়ে বেশি ঘৃণা করেন অস্ট্রেলিয়াকে। কিন্তু কেন?

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চরিত্র সবারই জানা, জেতার জন্য তারা সব করতে পারেন। প্রতিপক্ষকে স্লেজিংয়ে এমন কোনো শব্দ নেই যে বাদ দেন না। এই বিষয়টি সবাই ভালোভাবে নিতে পারেন না।

 মঈন আলির কাছেই যেমন অসহ্য লাগে অজিদের চরিত্র। শুধু ইংল্যান্ডের চিরপ্রতিদ্বন্দ্বি দল বলেই নয়, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আচরণের কারণে এই দলটিকে ভীষণ অপছন্দ করেন মঈন।

অস্ট্রেলিয়ার সমালোচনা করে মঈন বলেন, ‘আপনি সবার সঙ্গে কথা বলতে পারেন…আমার জীবনে খেলা তারাই একমাত্র দল, যাদের আমি আসলে ঘৃণা করি। এটা অস্ট্রেলিয়া দল এবং আমাদের পুরোনো শত্রু বলে নয়। কারণটা হলো তারা যা করে, তারা মানুষ এবং খেলোয়াড়দের ভীষণ অশ্রদ্ধা করে।’

তিন বছর আগে অ্যাশেজের কথা এখনও মনে আছে মঈনের। ইংলিশ অলরাউন্ডার সেই স্মৃতিচারণ করে বলেন, ‘আমি প্রথমবার তাদের বিপক্ষে খেলি সিডনিতে, ২০১৫ বিশ্বকাপের ঠিক আগে। তারা শুধু আপনার সামনে কঠিন হয়েই দাঁড়াবে না। তারা বলতে গেলে আপনাকে গালাগালি করবে। সেবারই প্রথমবার এর মুখোমুখি হয়েছিলাম। অ্যাশেজে তো (২০১৫) তারা বাজে হয়ে দাঁড়িয়েছিল। শুধু ভয় দেখাচ্ছিল না, তারা রীতিমত অভদ্র আচরণ করেছিল। তবে ব্যক্তিগতভাবে তারা ভালো মানুষ। অস্ট্রেলিয়ান যারা ওরচেস্টাশায়ারে খেলে তারা দারুণ, খুব ভালো।’ (সূত্রঃ জাগোনিউজ২৪.কম)

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়ার রংধনুর কন্যা

কাউসার খান:এই তো মাত্রই রঙ চিনতে শুরু করা