সম্মান’ ফিরে পাওয়ার সঙ্গে দুই কোটি টাকাও পেলেন গেইল!

সম্মান’ ফিরে পাওয়ার সঙ্গে দুই কোটি টাকাও পেলেন গেইল!

0

নারী ব্যায়ামবিদের সঙ্গে অভব্য আচরণ করেছেন, ২০১৫ সালে এমন অভিযোগ উঠেছিল ক্রিস গেইলের বিরুদ্ধে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তখনই মানহানির মামলা করা গেইল গত বছরই নিজের পক্ষে রায় পেয়েছিলেন। এত দিনে এসে নিজের মান ফেরত পাওয়ার সঙ্গে সঙ্গে ক্ষতিপূরণ হিসেবে পেলেন ২ লাখ ২০ হাজার ডলারও!

২০১৫ বিশ্বকাপের ঘটনা সেটি। নিজের কক্ষে আসা নারী ব্যায়ামবিদকে (masseur) নিজের স্পর্শকাতর জায়গা দেখিয়েছেন, অভব্য আচরণ করেছেন, এমন গুরুতর অভিযোগ উঠেছিল ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলের বিরুদ্ধে। এ নিয়ে অস্ট্রেলীয় মিডিয়ায় হইচইও শুরু হয়েছিল। এর পরপরই খবরটি প্রচার করা সংস্থা ‘ফেয়ারফ্যাক্স মিডিয়া’র বিরুদ্ধে মানহানির মামলা ঠুকে দেন গেইল। এতে জিতও হয় ক্যারিবীয় তারকার।
গত বছর মামলার রায় পক্ষে যায় গেইলের। আদালত ঘোষণা করেন মানহানির ক্ষতিপূরণ হিসেবে গেইলকে যেন অতি সত্বর ৩ লাখ অস্ট্রেলীয় ডলার পরিশোধ করা হয়, যা বাংলাদেশি মুদ্রায় এটি প্রায় ২ কোটি টাকা। সেই টাকাটাই এত দিন পর নিজের ব্যাংক হিসাবে পেলেন তিনি।

মামলায় গেইলের পক্ষে যুক্ত ছিল, ‘ফেয়ারফ্যাক্স গেইলের ভাবমূর্তি ও পেশাদার ক্রিকেট ক্যারিয়ার ধ্বংস করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মিথ্যা খবর প্রচার করে।’ সিডনি মর্নিং হেরাল্ড, নিউ এজের মতো নামকরা সব পত্রিকা প্রকাশ করে থাকে এই ফেয়ারফ্যাক্স মিডিয়া। ২০১৭ সালের শুনানিতে ফেয়ারফ্যাক্সের পক্ষের আইনজীবী নিজেদের খবরের সত্যতা প্রমাণ করতে ব্যর্থ হন, ফলে মামলায় জিতে যান গেইল।

সূত্রঃ প্রথম আলো

Facebook Comments

You may also like

সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এ অংশ নিতে আসছেন ফারুকী ও তিশা

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এ অংশ নিতে