স্কুলের বাচ্চাদের গাড়িতে এ কি কান্ড !!!

স্কুলের বাচ্চাদের গাড়িতে এ কি কান্ড !!!

826
0
গাড়ির ছাদের এন্টেনাতে পেঁচিয়ে আরাম করছিল।( ছবিঃ চ্যানেল নাইন )

অস্ট্রেলিয়ায় লম্বা ছুটির পর নতুন বছরের প্রথম স্কুল সপ্তাহ আজ শেষ হবে । বছরের প্রথম সপ্তাহে স্কুলগামী সব বাবা/মা ব্যস্ত থাকেন বাচ্চাদের স্কুল নিয়ে। এই সপ্তাহে এডিলেডের রেপিড বে প্রাইমারি স্কুলে ঘটল এক ভিন্ন রকমের ঘটনা। মা ,আলিশা চাফে ,তার দুই বাচ্চাকে স্কুল শেষে তুলে নিল তার গাড়িতে এবং ঐ গাড়িতে ১৮ মাসের আরেক বাচ্চাও বসা ছিল। বাচ্চা তুলার আগে গরম থেকে মুক্তি পাওয়ার জন্য গাড়িটি একটি গাছের ছায়ায় রেখে স্কুল ছুটির জন্য অপেক্ষা করছিলেন। স্বাভাবিকভাবেই বাচ্চাদুটোকে তুলে যখন গাড়ি চালানো শুরু করলো, চোখে পড়লো উইন্ডস্ক্রিনে একটি সাপের মাথা। তিনি তাৎক্ষণিকভাবে ভয় না পেয়ে গাড়িটাকে স্কুলের দিকে নিয়ে গেলেন এবং এমন কিছু শব্দও করেননি যাতে সাপটি ভয় পায়। গাড়ির ভিতর থেকেই হাত নাড়িয়ে দূরে দাঁড়িয়ে থাকা এক স্কুল শিক্ষকের দৃষ্টি আকর্ষণ করলে, সে দ্রুত ঐখানে উপস্থিত স্কুল বাস চালকের কাছে সাহায্য চান এবং স্কুল বাস চালক খুবই সতর্কতার সাথে একটি লাঠি ব্যবহার করে, সাপটিকে গাড়ির উপরের এন্টেনা থেকে মুক্ত করে মাটিতে নামিয়ে দিলে সাপটি নিরাপদে ঐ স্থান ত্যাগ করে তার নিরাপদ জায়গায় চলে যায় এবং স্কুলের বাচ্চারাও নিরাপদে বাসায় ফিরে যায়।

পরবর্তীতে, আলিশা চাফে, গণ মাধ্যমে জানান , তিনি যখনি দেখেছেন সাপ, তখনই সিদ্ধান্ত নিয়ে নেন যে দরজা, জানালা খোলা যাবে না এবং হর্ন বাজানো যাবে না এবং তাকে ভয়ও দেখানো যাবে না। তার ধারণা সম্ভবত গাছের নিচে যখন অপেক্ষা করছিলেন, তখন হয়ত সাপটি গাছ থেকে নেমে গাড়ির ছাদের এন্টেনাতে পেঁচিয়ে আরাম করছিল।

স্কুলের এক শিক্ষক সাপটির ছবি তুলে রসিকতা করে লেখেন, “হুম !! আজ আমাদের স্কুলে এক ছোট অতিথি এসেছিল। অপেক্ষার পালা শেষ করে বন্যপ্রানীরাও স্কুল শুরু করতে চাচ্ছে !”
স্কুল কতৃপক্ষ গণমাধমে জানান যে, এটি একটি সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা যদিও আমরা গরমের সময় স্কুলের সকল ছাত্রছাত্রীদের সতর্ক করি সাপ কোথায় থাকতে পারে এবং সাপ দেখলে কি ধরণের সাবধানতা অবলম্বন করতে হবে।

ইস্টার্ণ ব্রাউন স্ন্যাক এডিলেডে তথা সাউথ অস্ট্রেলিয়ায় প্রায়ই চোখে পরে।
উল্লেখ্য যে, ইস্টার্ণ ব্রাউন নাম পরিচিত সাপটি পৃথিবীর অন্যতম বিষধর কয়েকটা সাপের মধ্যে একটি এবং এই সাপ কাটলে, দ্রুত চিকিৎসা না করলে মৃত্যু অবধারিত। ( তথ্যসূত্রঃ চ্যানেল নাইন )

Facebook Comments

You may also like

ক্রাইস্টচার্চে যা ঘটলো

ফজলুল বারী:ক্রাইস্টচার্চের দুই মসজিদে শুক্রবারের নামাজে অভাবনীয় হামলা-হত্যাকান্ডের