সিডনি আন্তর্জাতিক বিমান বন্দর এবং ট্রেন দুইটিই যাত্রীদের ভোগান্তির সীমা নাই

সিডনি আন্তর্জাতিক বিমান বন্দর এবং ট্রেন দুইটিই যাত্রীদের ভোগান্তির সীমা নাই

0
হাজার হাজার যাত্রীদের চাপের মুখে সিডনি এয়ারপোর্ট। ছবিঃ সংগৃহীত

আজ ২৯ এপ্রিল সকাল থেকেই সিডনির এয়ারপোর্ট এবং ট্রেন সার্ভিস দুইটাতেই ধস নামে। গত ২৮ এপ্রিল সিডনির ট্রেন টাইম টেবিলে কিছুটা পরিবর্তন আনার পর আজ সোমবার তার প্রথম সত্যিকারের পরীক্ষা শুরু হয়। প্রথম ধাক্কায়ই এর ফলাফল নাজুক । এছাড়াও সকাল থেকেই সিডনির প্রতিটা ট্রেন লাইনেই বৈদ্যুতিক বিভ্রাটের বিকালের কারণে যাত্রীরা এক ব্যাপক ভোগান্তিতে পরে। কোনো কোনো লাইনে এক ঘন্টারও বেশী দেরী হয়। কিছু লাইনে ট্রেনের স্বল্পতার কারণে দ্বিগুন যাত্রী নিয়ে ট্রেন সিটির উদ্দ্যেশে যায় । অনেক যাত্রীরা তাদের গাদাগাদি ভিড় ঠেলে যখন ট্রেনে উঠেছে কিংবা নেমেছে , তাদের অভিজ্ঞতা শেয়ার করেছে সোশ্যাল মিডিয়াতে। অনেকেই সদ্য নির্বাচিত লিবারেল সরকারকে ট্রেন ব্যবস্থায় সম্পূর্ণ রূপে ব্যর্থ বলে মন্তব্যও করেছে।

একই দিনে সিডনি, ব্রিজবেন, পার্থ তিনটি আন্তর্জাতিক এয়ারপোর্টের অটো পাসপোর্ট রিডিং মেশিনের আই টি সমস্যা দেখা দিলে এক বিশাল জটিল পরিস্থিতির সম্মুখে পরে অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্স এবং এয়ারপোর্টের সার্বিক ব্যবস্থা। ম্যানুয়াল সিস্টেমে একই সাথে হাজার হাজার যাত্রীদের উঠা নামা নিয়ন্ত্রণে আনতে গিয়ে এক থেকে দুই ঘন্টা সময় গুনতে হয়েছে বিমানের প্রতিটি যাত্রীকে। বেশী ভোগান্তিতে পরে আগত যাত্রীরা , বিশেষ করে যারা এরই মধ্যে লম্বা সময় ধরে প্লেনে ছিল এবং প্লেন থেকে নেমে এই পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে।
এই বিষয়ে , অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্স থেকে জাতীয় মাধ্যমে বলা হয়, সার্ভারের সমস্যার কারণে এই পরিস্থিতির তৈরী হয়েছে এবং দ্রূত এই সমস্যার নিস্পত্তির জন্য যথাযথ বিভাগ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পাসপোর্ট রিডিং মেশিনের আই টি সমস্যার কারনে বন্ধ ছবিঃ সংগৃহীত

Facebook Comments

You may also like

পুলিশের গাড়িতে ধাক্কা, ধরা পড়ল ৯৬৫ কোটি টাকার মাদক

ফাঁকা রাস্তায় দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে