১৪ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সিডনির লাইট রেলের যাত্রা শুরু !

১৪ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সিডনির লাইট রেলের যাত্রা শুরু !

৩ বিলিয়ন ডলারের সিডনির লাইট রেল আগামী ১৪ ডিসেম্বর জনসাধারণের জন্য উন্মুক্ত হবে। প্রিমিয়ার গ্লাডিস বেরেজিক্লিয়ান জানিয়েছেন, “লাইট রেল সার্কুলার কী এবং রেন্ডউইকের মধ্যে যাত্রীদের বহন করবে। শুধুমাত্র উদ্বোধনীর দিন এবং পরবর্তী দিন রবিবার সকল যাত্রী বিনামূল্যে লাইট রেলে ভ্রমণ করতে পারবেন “। তিনি আরো বলেন “সিবিডি এবং সাউথ ইস্ট লাইট রেল আমাদের শহরকে পুনরজ্জীবিত করার দিকে এক বড় পদক্ষেপ এবং সিডনিতে আমাদের দৈনিন্দিন জীবনযাপনের মান , কাজ কর্মে যাতায়াতের ক্ষেত্রে এটি একটি ব্যাপক সংযোজন” ।

মূলত স্পেনীয় সাবকন্ট্রাক্টর অ্যাকিয়োনার সাথে প্রাক প্রকল্প ব্যয় ১.৬ বিলিয়ন ডলার ধরা হয়েছিল কিন্তু নানাবিধ জটিলতার কারণে প্রকল্প নির্দিষ্ট সময়ে শেষ হয়নি এবং লাইট রেল প্রকল্পটির ব্যয় দাঁড়িয়েছে ৩ বিলিয়ন ডলার।

এই লাইট রেল সপ্তাহের প্রতিদিন সকাল ৫ টা থেকে রাত ১ টা পর্যন্ত চলবে এবং দিনের ব্যস্ততম সময়ে উভয় দিকে ঘন্টায় ১৩,৫০০ যাত্রী বহন করবে বলে আশা করা হচ্ছে।

পরিবহনমন্ত্রী অ্যান্ড্রু কনস্ট্যান্স বলেন” আমরা অনেক ধরণের নিরাপদ বার্তা নিয়ে প্রচারণার চালাচ্ছি যাতে পথচারী, যাত্রী এবং ট্রেনের চালক সবাই মিলে নতুন লাইট রেলের সার্বিক যাত্রা নিরাপদ রাখতে পারি। এছাড়াও বিভিন্ন জায়গায় নিরাপত্তা বেষ্টনীও দেয়া হয়েছে। নতুন ট্রাফিক আইনও করা হয়েছে। “

সূত্রঃ সিডনি মর্নিং হেরাল্ড

You may also like

বাচ্চাদের মধ্যে অমিক্রন ছড়িয়ে পড়লে অভিভাবক বিদ্রোহ থামানো যাবেনা

ফজলুল বারী: করোনায় বাংলাদেশের অনেককিছু যেন এখন অনেকটা ঝড়ে