অস্ট্রেলিয়াতে একদিকে প্রচণ্ড বৃষ্টিপাত আরেকদিকে অসহনীয় গরম।

অস্ট্রেলিয়াতে একদিকে প্রচণ্ড বৃষ্টিপাত আরেকদিকে অসহনীয় গরম।

0

অস্ট্রেলিয়াতে একদিকে শুরু হয়েছে প্রচণ্ড বৃষ্টিপাত আরেকদিকে অসহনীয় গরম। গতকাল উত্তর কুইন্সল্যান্ড-এর চার্টারস টাওয়ার এর কাছের একটি ব্রীজের কাছাকাছি ট্রেনটা থামাতে বাধ্য করা হয়েছে। অল্পের জন্য বেঁচে গেছে একটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনা থেকে। অতিরিক্ত বর্ষণে ব্রীজটির তলায় ক্ষতিগ্রস্ত হয় গতকাল। সামনের দুই/তিন দিনের আরও ভারী বৃষ্টিপাত এবং ঝড়ের আবাস পূর্বাবাস আছে এবং ১০০ থেকে ২০০ মিমি সম্ভাবনা রয়েছে। মাকাই , ইনহাম,নরম্যানটন এবং বার্কটাউন বন্যার পড়ছে।

এদিকে, পশ্চিম অস্ট্রেলিয়া থেকে উত্তপ্ত বাতাস প্রবাহিত হওয়ায় দেশের বাকি অংশগুলি শুকনো হিটওয়েভ পরিস্থিতির মুখোমুখি হচ্ছে।
এটি আগামী কয়েকদিন দক্ষিণ অস্ট্রেলিয়া দক্ষিণ-পূর্ব ভিক্টোরিয়া, নিউ সাউথ ওয়েলসের এর কিছু অংশ এবং তাসমানিয়ার কিছু অংশ জুড়ে তাপমাত্রা বৃদ্ধি পাবে।
সিডনিতে আগামী শনিবার তাপমাত্রা ৩৫ ডিগ্রি এবং রবিবার ৩৭ডিগ্রি সেলসিয়াস পৌঁছাবে এবং সিডনির কোন কোন অংশে তাপমাত্রা ৪০ ডিগ্রীর কাছাকাছি পৌঁছানোর পূর্বাভাস দেওয়া হয়েছে।
আজ থেকে অ্যাডিলেডের জন্য মারাত্মক হিটওয়েভের পূর্বাভাস দেওয়া হয়েছে। অ্যাডিলেডে, তাপমাত্রা আজ ৩৭ ডিগ্রী সেলসিয়াসে যেতে পারে ,আগামীকাল ৪০ডিগ্রি সেলসিয়াসে, শুক্রবার ৩৯ ডিগ্রি হবে বলে অস্ট্রেলিয়ান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

Facebook Comments

You may also like

মুশফিকের ডাবল সেঞ্চুরি ডায়নোসরের ভূমিকায় অভিনয় নিয়ে অযথা ট্রল !

ফজলুল বারী:জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরির পর ডায়নোসরের ভূমিকায়