নিউ সাউথ ওয়েলস ট্রান্সপোর্ট ৭৫% যাত্রী পরিবহনের ক্ষমতা হারাবে

নিউ সাউথ ওয়েলস ট্রান্সপোর্ট ৭৫% যাত্রী পরিবহনের ক্ষমতা হারাবে

0

করোনা ভাইরাসের কারণে, নতুন নিয়মে  অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের পাবলিক ট্রান্সপোর্ট (বাস ও ট্রেন) ৭৫% যাত্রী পরিবহনের ক্ষমতা হারাবে।নতুন নিয়ম অনুযায়ী,সোশ্যাল ডিস্টেন্স মেনে একটি বাসে ১২ জন যাত্রী মাত্র উঠতে পারবে এবং একটি ট্রেনের কামরায় মাত্র ৩২ জন  এবং ফেরী মাত্র ২৪৫ জনকে বহন করতে পারবে। প্রতিদিন নিউ সাউথ ওয়েলসের পাবলিক ট্রান্সপোর্ট ( বাস্ , ট্রেন ও ফেরী সার্ভিস) প্রায় ২.২ মিলিয়ন যাত্রী বহন করে থাকে , কিন্তু নতুন নিয়মে মাত্র  ৫৫০,০০০ যাত্রী বহন করতে পারবে।

ধীরে ধীরে অফিস, আদালত , ক্যাফে, রেস্টুরেন্ট ও স্কুলগুলো খুলে শুরু হয়েছে আর পাবলিক ট্রান্সপোর্টের উপর চাপ ধীরে ধীরে বাড়ছে। অতিরিক্ত পুলিশ ট্রেনগুলোতে পরিদর্শন করছে। যেহেতু বাস ট্রেনের যাত্রী পরিবহনের ক্যাপাসিটি কমে যাচ্ছে এবং রাস্তায় ব্যাপক পরিমান গাড়ি চলাচল শুরু করেছে, সেই জন্য রাস্তায় ব্যাপক ট্রাফিক জ্যাম শুরু হয়েছে ইতিমধ্যে।
নিউ সাউথ ওয়েলসে সরকার সকল যাত্রীদেরকে অন্যদের প্রতি সহানুভূতিশীল হতে অনুরোধ করেছে। এদিকে রাজ্যটির প্রিমিয়ার গ্ল্যাডিয়াস বেরেজিকলিয়েন বলেছেন, নিরাপত্তার কথা চিন্তা করে যেহেতু অনেকেই নিজেদের  কাজে গাড়ি নিয়ে কাজে যাচ্ছেন/যাবেন এবং বাচ্চাদেরকে পাবলিক ট্রান্সপোর্টের পরিবর্তে নিজেদের গাড়িতে করে স্কুলে ড্রপ/পিক আপ করছেন/করবেন ,সেহেতু পাবলিক ইভেন্টের ভেনুগুলোর সময় যে সমস্ত জায়গা গাড়ি পার্কিং এর জন্য ব্যাবহার করা হয়  সেগুলো খুলে দেয়ার কথা চিন্তা করছেন। এছাড়াও শহরের অফিস পার্কিং গুলোর সুবিধা প্রধানের জন্য চিন্তা করছেন।

Facebook Comments

You may also like

প্রতারক শাহেদের শমসেরনগর ডেটলাইন

ফজলুল বারী: সাম্প্রতিক বাংলাদেশের আলোচিত চরিত্রটির নাম প্রতারক