সিডনিতে ইনিংস ব্যবধানে জিতল অস্ট্রেলিয়া

সিডনিতে ইনিংস ব্যবধানে জিতল অস্ট্রেলিয়া

279
0

অ্যাশেজ সিরিজের শেষ টেস্ট ম্যাচটি শেষ হলো আজ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ইনিংস ও ১২৩ রানে জয় পেল অস্ট্রেলিয়া। আজ ছিল ম্যাচের শেষ দিন। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজটি ৪-০ ব্যবধানে জিতল স্বাগতিকরা। সিরিজের চতুর্থ ম্যাচটি ড্র হয়েছিল। বাকি সব ম্যাচেই অস্ট্রেলিয়া জয় পেয়েছে।

গত ৪ জানুয়ারি শুরু হয় ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ৩৪৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে জো রুট ৮৩ ও ডাউইড মালান ৬২ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ২টি, জস হ্যাজলেউড ২টি, প্যাট কামিন্স ৪টি ও নাথান লায়ন ১টি করে উইকেট নেন।

এরপর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ৬৪৯ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে তিন ব্যাটসম্যান সেঞ্চুরি করেন। উসমান খাজা করেন ১৭১ রান। শন মার্শ করেন ১৫৬ রান। আর মিচেল মার্শ করেন ১০১ রান। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ১টি, স্টুয়ার্ট ব্রড ১টি, মঈন আলী ২টি, টম কুররান ১টি ও ম্যাসন ক্রেন ১টি করে উইকেট নেন।

প্রথম ইনিংস শেষে অস্ট্রেলিয়া ৩০৩ রানের লিডে ছিল। কিন্তু ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ১৮০ রানে অলআউট হয়ে যায়। ফলে, ইনিংস ও ১২৩ রানের জয় তুলে নেয় অজিরা। দ্বিতীয় ইনিংসে একজন ইংলিশ ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেছেন। অধিনায়ক জো রুট ৫৮ রান করে আউট হন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ১টি, জস হ্যাজলেউড ১টি, নাথান লায়ন ৩টি ও প্যাট কামিন্স ৪টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ইনিংস ও ১২৩ রানে জয়ী অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৪৬ (১১২.৩ ওভার)

(অ্যালেস্টার কুক ৩৯, মার্ক স্টোনম্যান ২৪, জেমস ভিন্স ২৫, জো রুট ৮৩, ডাউইড মালান ৬২, জনি বেয়ারস্টো ৫, মঈন আলী ৩০, টম কুররান ৩৯, স্টুয়ার্ট ব্রড ৩১, ম্যাসন ক্রেন ৪, জেমস অ্যান্ডারসন ০*; মিচেল স্টার্ক ২/৮০, জস হ্যাজলেউড ২/৬৫, প্যাট কামিন্স ৪/৮০, নাথান লায়ন ১/৮৬, মিচেল মার্শ ০/৩৩)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৬৪৯/৭ডি (১৯৩ ওভার)

(ক্যামেরন ব্যানক্রফট ০, ডেভিড ওয়ার্নার ৫৬, উসমান খাজা ১৭১, স্টিভেন স্মিথ ৮৩, শন মার্শ ১৫৬, মিচেল মার্শ ১০১, টিম পেইনে ৩৮*, মিচেল স্টার্ক ১১, প্যাট কামিন্স ২৪*; জেমস অ্যান্ডারসন ১/৫৬, স্টুয়ার্ট ব্রড ১/১২১, মঈন আলী ২/১৭০, টম কুররান ১/৮২, ম্যাসন ক্রেন ১/১৯৩, জো রুট ০/২১)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১৮০ (৮৮.১ ওভার)

(অ্যালেস্টার কুক ১০, মার্ক স্টোনম্যান ০, জেমস ভিন্স ১৮, জো রুট ৫৮, ডাউইড মালান ৫, জনি বেয়ারস্টো ৩৮, মঈন আলী ১৩, টম কুররান ২৩*, স্টুয়ার্ট ব্রড ৪, ম্যাসন ক্রেন ২, জেমস অ্যান্ডারসন ২; মিচেল স্টার্ক ১/৩৮, জস হ্যাজলেউড ১/৩৬, নাথান লায়ন ৩/৫৪, প্যাট কামিন্স ৪/৩৯, স্টিভেন স্মিথ ০/৬, মিচেল মার্শ ০/০)।

(ঢাকাটাইমস)

Facebook Comments

You may also like

সিডনিতে বিজয় উৎসব শুরু

অস্ট্রেলিয়ার সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে গত ৯ ডিসেম্বর