অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের একটি সবার্বে ভ্যাকসিনেশনের হার ৯০% এর উপরে

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের একটি সবার্বে ভ্যাকসিনেশনের হার ৯০% এর উপরে

0

নিউ সাউথ ওয়েলসের বাঙালি অধ্যুষিত এলাকার মধ্যে সবচেয়ে বেশী বাঙালিদের অবস্থান ক্যান্টাবুরি ব্যাংকসটাউন কাউন্সিলের পরেই ক্যাম্পবেলটাউন কাউন্সিল ধরা হয়ে থাকে। ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে বাংলাদেশীরা মোটেও পিছিয়ে নেই নিউ সাউথ ওয়েলসে।
সারা অস্ট্রেলিয়ার ভ্যাকসিন ট্র্যাকার অনুযায়ী সবচেয়ে বেশী এগিয়ে রয়েছে এডমন্ডশন পার্ক।

একটি ভ্যাকসিন এবং দুইটি ভ্যাকসিন দেয়া হয়েছে নিউ সাউথ ওয়েলসের এডমন্ডশন পার্কের (পোস্ট কোড ২১৭৪, কাউন্সিল লিভারপুল ও ক্যাম্পবেলটাউন কাউন্সিল, মোট জনসংখ্যার (১৬+) ) ৩১৬১ জন একটি ডোজ দিয়েছে ৯০% এর উপরে এবং দুইটি ডোজ ৯০% এর উপরে যেটা অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশী। উল্লেখ্য,এডমন্ডশন পার্ক এ নতুন আবাসিক এলাকায় বেশিরভাগই ইন্ডিয়ান , বাংলাদেশি ও নেপালি মানুষদের বসবাস করে।

নিতটবর্তী পোস্টকোড ২৫৬৫ যেখানে রয়েছে বার্ডিয়া , ডেনহাম কোর্ট , ম্যাককোয়ারি লিংক , ইঙ্গেলবার্ন যেখানেও বাংলাদেশী , ইন্ডিয়ানদের প্রচুর পরিমানে বসবাস সেখানেও একটি ভ্যাকসিন দিয়ে ফেলেছে ৯০% (১৬+) বাসিন্দা এবং ৫০% মানুষ দুইটি ভ্যাকসিন দিয়ে ফেলেছে।
পাশের পোস্টকোড গ্লেনফিল্ড ২১৬৭ এ একটি ভ্যাকসিন ৭৯% এবং ৪৯% দুইটি ভ্যাকসিন দিয়েছে।

পাশের দুইটি পোস্টকোড ম্যাককোয়ারি ফিল্ডস (পোস্টকোড ২৫৬৪) এবং মিন্টু (পোস্টকোড ২৫৬৬) সেখানে রয়েছে প্রচুর বাঙালিদের বসবাস সেখানে একটি ভ্যাকসিন দিয়েছে ৭৯% লোক এবং ৩৯% লোক দুইটি ভ্যাকসিন দিয়েছে।

লাকেম্বা , ওয়ালীপার্ক পোস্টকোড ২১৯৫ এ ও একটি ভ্যাকসিন দিয়েছে ৭৯% লোক এবং ৩৯% লোক দুইটি ভ্যাকসিন দিয়েছে।
দুঃখের বিষয় হলো সবচেয়ে কম অবার্ন পোস্টকোড ২১৪৪, গিলফোর্ড ২১৬১,ফেয়ারফিল্ড ২১৬৫, মেরিল্যান্ড ২১৬০, গ্রেনভিল ২১৪২, গ্রীনএকর ২১৯০ এ ভ্যাকসিন দেয়ার হার সব চয়ে কম যেখানে একটি ভ্যাকসিন দিয়েছে ৬৯% লোক এবং ২৯% লোক দুইটি ভ্যাকসিন দিয়েছে।

Facebook Comments

You may also like

ভ্যাকসিন দেয়ার পরেও কেন করোনা আক্রান্ত হচ্ছে মানুষ ?

আমেরিকার স্বাধীনতা দিবস ছিল ৪ জুলাই , আর