সিডনিতে বেড়ে উঠা নতুন প্রজন্মকে নিয়ে ‘মাচা’র সঙ্গীত সন্ধ্যা ৫ মার্চ

সিডনিতে বেড়ে উঠা নতুন প্রজন্মকে নিয়ে ‘মাচা’র সঙ্গীত সন্ধ্যা ৫ মার্চ

সিডনির করোনা পরিস্থিতি নিয়ে যেসমস্ত নিষেধাজ্ঞা এতোদিন ছিল, তা একের পর এক তুলে নেয়া হয়েছে। আর বাঙ্গালীদের নতুন উদ্যোগ নিয়ে নতুন নতুন অনুষ্ঠানও যোগ হচ্ছে। তারই ধারাবাহিকতায় সম্পূর্ণ ভিন্নধর্মী অনুষ্ঠান পরিকল্পনা নিয়ে  ‘তোমাদের জন্যে ‘ শ্লোগান নিয়ে আসছে সিডনির জনপ্রিয় ব্যান্ড ‘মাচা’ আগামী ৫ মার্চ সিডনির চুলোরাতে।

সিডনির জনপ্রিয় ব্যান্ড ‘মাচা’ আবারো সামনে আসছে এক ব্যাতিক্রমী উদ্যোগ নিয়ে। এই ব্যান্ডের নামের অর্থ সবারই জানা কিন্তু ব্যান্ডে এই নাম কেন দেয়া হয়েছে, এই বিষয়ে জানতে চাইলে ব্যান্ডের ভোকাল এহসান আহমেদ জানান , “আসলে বাংলা গানই আমরা গাই এবং বিদেশে অন্যান্য বিদেশী গানের সাথে পাল্লা দিয়ে যেন হারিয়ে না যায় আমাদের ভাষা ও সঙ্গীত, তাই বাংলা গানকে কিছুটা বিট ও ফিউশন যুক্ত করে উঁচু স্থানে বসানোর জন্যই আমাদের এই ব্যান্ডের প্রচেষ্টা , তাই মাচা নামটি দেয়া। দেশী অনেক গানই নতুন প্রজন্মের কাছেও জনপ্রিয়ও হয়েছে ইতিমধ্যে দেশে ও বিদেশে। আমাদের ব্যান্ডে সাতজন সদস্য আছে। আমি আছি ভোকালে এছাড়াও আছেন আদিল (ব্যাসে ), আহসান (ড্রামে ), আলী (প্যাড ড্রামে ), রাকিব ( গীটারে) , সুবীর ( তবলায় ) , তাইফ (সিন্থ ও কিবোর্ডে )”

এহসান আরও বলেন,” অস্ট্রেলিয়াতে জন্মানো সাতজন তরুণ শিল্পীকে নিয়ে মাচা ব্যান্ডই প্রথম ব্যাপক আয়োজনের মাধম্যে আগামী মার্চের ৫ তারিখ সন্ধ্যায় সিডনিতে একটি সঙ্গীত সন্ধ্যা আয়োজন করছে । এই তরুণ শিল্পীরা সিডনিতে যার যার ক্ষেত্রে বাংলায় গান ও যন্ত্রসঙ্গীত পরিচালনায় অত্যন্ত দক্ষতার স্বাক্ষর রাখছে।তাদের এই প্রতিভা যেনো হারিয়ে না গিয়ে বরং ভবিষ্যৎ প্রজন্মের সাথে দেশীয় সংষ্কৃতির একটা বন্ধন তৈরী , অন্যান্য তরুণ প্রজন্মের উৎসাহের কারণ হয় সেই জন্যই ওদেরকে নিয়ে এই আয়োজন। ”

স্কুলে পড়ুয়া থেকে বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত তরুণ শিপ্লীর সমন্বয়ে এই অনুষ্ঠানে যে সমস্ত শিল্পী আছে তাদের মধ্যে শুধু সংগীতে নাবিলা আফ্রিদা ,অদ্রিতা রহমান, রুপন্তি পাল আর সংগীত ও বাঁশি নিয়ে ফাবিহা সিদ্দিকী , সংগীত ও কীবোর্ড নিয়ে রুশনান , তবলায় রোহান রহমান ও গীটারে সুমায়েল আহমেদ থাকবে।

অনুষ্ঠানটি নিরবিছিন্নভাবে উপভোগ করার জন্য বাচ্চাদের জন্য নিউ সাউথ ওয়েলসের স্বীকৃত চাইল্ড কেয়ারারের তত্ত্বাবধানে পাঁচ বছরের নীচের বাচ্চাদের জন্য এন্টারটেইনমেন্ট সহ কেয়ারের ব্যবস্থা রাখা আছে এবং গর্ভবতী ও এক বছরের কম বয়সী শিশুদের মায়েদের জন্য শব্দ নিয়ন্ত্রিত রুমে বসার ব্যবস্থা আছে। এছাড়াও নামাজ পড়ার বিরতির সময় নামাজের ব্যবস্থাও থাকবে বলে আয়োজকরা জানান।

অনুষ্ঠানের বিস্তারিত :
তারিখ – ৫ই মার্চ ২০২২ (শনিবার) সন্ধ্যা ৭.৩০টা
স্থান – লিবার্টি হিল ক্রিস্টিয়ান সেন্টার, ২এ ব্রাঙ্কার রোড, চুলোরা, সিডনি ২১৯০
প্রতি টিকিটের মূল্যঃ ২০ ডলার
শিশু বিনোদন কেন্দ্র – ৫ ডলার (শিশুদের জন্য আয়োজন:ম্যাজিক শো, ফেইস পেইন্টিং, বেলুন-খেলনা সহ শিশুদের অন্যান্য এক্টিভিটি)
Event Link – https://fb.me/e/2nopspqSF
For tickets click – www.trybooking.com/BSOBY
Join our FB Group – www.facebook.com/groups/machaaustralia/

You may also like

আর সিডনি আসবেননা রণেশ মৈত্র

ফজলুল বারী:তাঁর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৃষ্টির আগে ঘনিষ্ঠ