সিডনির ইঙ্গেলবার্নে ১১ সেপ্টেম্বর শারদীয় এক্সিবিশন

সিডনির ইঙ্গেলবার্নে ১১ সেপ্টেম্বর শারদীয় এক্সিবিশন

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে এইবার সিডনিতে বাঙ্গালীদের প্রথবারের মতো শারদীয় এক্সিবিশন আয়োজন করা হচ্ছে ১১ সেপ্টেম্বর সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হলে। এক্সিবিশনটি চলবে সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ।

এই এক্সিবিশনটির আয়োজন করছে সিডনি বাঙ্গালী কমিউনিটি ইন্ক্। এই সংগঠনটি সিডনির প্রায় ৪০ জনেরও বেশী নারী উদ্যোক্তাদের সমন্বয়ে গড়ে তুলে ‘সিডনি বাঙ্গালী বুটিক ক্লাব’ । সিডনী বাঙ্গালী বুটিক ক্লাব এবং সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনক্ এর সমন্বয়ে সিডনির সবচেয়ে সুন্দর পরিবেশে ঈদ এক্সিবিশনের আয়োজন করা আসছে । ২০১৯ সালের পর থেকে বিগত বছরগুলোতে সিডনির বাঙ্গালী ক্রেতা ও বিক্রেতাদের মনে আস্থা তৈরী করেছেন সিডনির ইঙ্গেলবার্নের এক্সিবিশন।এবার এই শারদীয়া এক্সিবিশনে সার্বিক সহায়তা আছে আনন্দধারা ইনক।

আগামী অক্টোবরের ‘শারদীয় দূর্গাপূজা’ কে সামনে রেখে প্রথমবারের শারদীয় উৎসবকে আনন্দময় করে তুলতে এই এক্সিবিশনে নিয়ে আসছে সিডনির নামকরা বুটিক হাউজগুলো বাংলাদেশি ও উপমহাদেশীয় প্রায় সব ধরনের হাল ফ্যাশান ও ডিজাইনার স্পেশাল শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাজামা-পাঞ্জাবী, ফতুয়া, শাল, বাচ্চাদের পোষাক,জুতাসহ নানা ধরনের গয়না। অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত বাঙ্গালীদের সহজেই উৎসবের কেনাকাটার সুযোগ করে দিতে প্রচুর পরিমানে হাল ফ্যাশনের দেশী ও উপমহাদেশীয় বস্ত্রাদি ও অলংকার সামগ্রী থাকবে এই এক্সিবশনের স্টল গুলোতে । দেশীয় পোষাক,রঙ, ডিজাইন ও ফ্যাশনের উপর গুরুত্ব তুলে ধরাই এই এক্সিবিশনের মূখ্য উদ্দেশ্য।

উৎসবের আনন্দ এবং নতুন জামা কাপড় ,জুতা আর গয়নাগাটি কেনার জন্য এই প্রদর্শনী শুধু ক্যাম্বেলটাউন এলাকার বাঙ্গালীদেরকেই আকর্ষণ করেনি, সাথে সারা সিডনির বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন শত শত ক্রেতা।এই প্রদর্শনীর সময় ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হল প্রাঙ্গণ থাকে মুখরিত এবং উৎসবমুখর ।

ট্রেন স্টেশনের খুব কাছে ,অগণিত ফ্রী কার-পার্কিংয়ের সুবিধা, প্রদর্শনীটি শীতাতপ নিয়ন্ত্রিত ইনডোরে, বৃষ্টির কোন প্রতিকূলতা নেই । বিদেশের মাটিতে দেশীয় ঐতিহ্য ও উৎসবে মুখরিত থাকুক বাঙ্গালীরা ।

You may also like

আর সিডনি আসবেননা রণেশ মৈত্র

ফজলুল বারী:তাঁর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৃষ্টির আগে ঘনিষ্ঠ