ঝড় উঠেছে ফেসবুকে: অন্ধ উঁইপোকার কাছে সেক্সপীয়র,রবীন্দ্রনাথও যা,বাজারে চটি,বটতলার পুঁথিও তাই। উঁইপোকা সবকিছুকেই একপাল্লায় মাপে।

ঝড় উঠেছে ফেসবুকে: অন্ধ উঁইপোকার কাছে সেক্সপীয়র,রবীন্দ্রনাথও যা,বাজারে চটি,বটতলার পুঁথিও তাই। উঁইপোকা সবকিছুকেই একপাল্লায় মাপে।

অনলাইন ডেস্ক: ০২ নভেম্বর ২০১৫

নিহত জাগৃতি প্রকাশক ফয়সাল আরেফিন দীপনের বাবার বক্তব্যকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফের সমালোচনায় ঝড় উঠেছে ফেসবুকে।

শনিবার শাহবাগে নিজের কার্যালয়ে ছেলে ফয়সাল আরেফিন দীপন খুন হওয়ার পর ক্ষোভ প্রকাশ করে আবুল কাসেম বলেন, ছেলে হত্যার বিচার তিনি চান না।
এই বক্তব্যের আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হানিফ বলেন, হত্যাকারীদের আদর্শে বিশ্বাসী বলেই পুত্র দীপন হত্যার বিচার চাননি বাবা আবুল কাসেম ফজলুল হক।

হানিফের এ বক্তব্য বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত হলে ফেসবুকে সোচ্চার প্রতিবাদ করতে দেখা যায় অনেককেই।

মোস্তফা সারওয়ার ফারুকি তার স্ট্যাটাসে লিখেছেন, এই এমন এক নিদান কাল যখন কারো কারো গ্র্যান্ড ন্যারেটিভের সাথে না মিললে, এমনকি সন্তানহারা পিতাকেও প্রকারান্তরে খুনের সহযোগী বানিয়ে ফেলা যায়।
এগুলো না বলে দয়া করে অপরাধীদের ধরেন, বিচার করেন । এই পর্যন্ত যতগুলো অপরাধ হয়েছে, সেগুলোর বিচার করেন । এই উত্তেজনা প্রশমনের কার্যকর ব্যবস্থা করেন।
পাশাপাশি সমাজের যেসব সুতোয় টান লেগেছে সেগুলো ঠিক করেন ।

আজম খান তার স্ট্যাটাসে লিখেছেন, মাহবুবুল হক হানিফের মত অসভ্য, মূর্খ, ইতর প্রজাতির লোক যে দলের মুখপাত্র সে দলের সর্বনাশ করার জন্য বিএনপি-জামাতের দরকার নাই।

মাহবুব মোর্শেদ লিখেছেন, মাননীয় হানিফ, বিচার চাইলে আপনারা দিতেন নাকি?

ইশতিয়াক আহমেদ তার স্ট্যাটাসে লিখেছেন, সিএনজি এবং হানিফ সাহেবকে মিটারে চলা বাধ্যতামূলক করা উচিত…

সাইফুদ্দিন আহমেদ নান্নু তার স্ট্যাটাসে লিখেছেন, অন্ধ উঁইপোকার কাছে সেক্সপীয়র,রবীন্দ্রনাথও যা,বাজারে চটি,বটতলার পুঁথিও তাই। উঁইপোকা সবকিছুকেই একপাল্লায় মাপে।

শরিফুল হাসান লিখেছেন, মাহবুবুল আলম হানিফকে আপনারা অযথাই গালিগালাজ করছেন। তিনি বলেছেন দীপনের বাবা হয়তো হত্যাকারীদের আদর্শে বিশ্বাসী। আরে ভাই শুকরিয়া করেন এই কারনে যে তিনি বলেননি ভিন্ন আদর্শে বিশ্বাসী তার বাবাই এই খুন করেছে।

আনিসুর বুলবুল লিখেছেন, তোতলাদের কেন ‘হ’ উচ্চারণ করতে সমস্যা হয়- সেটা আজকে বুঝলাম! (সুত্রঃ কালের কণ্ঠ)