ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমীর (NSCA) বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন !

ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমীর (NSCA) বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন !

0

গত ১৩ জুন (রবিবার) সিডনির গ্রিনআক্রে সিটিজেন সেন্টারে ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমী’র বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কমিউনিটির নেতৃবৃন্দ ও খেলোয়াড়দের পিতামাতা সহ ৫০ জন প্রতিযোগী খেলোয়াড় স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নেয়।
এই অনুষ্ঠানে প্রতিযোগীদের খেলায় অংশ গ্রহণের জন্য পুরষ্কার প্রদানের পাশাপাশি ক্লাব গঠনে বিশেষ অবদানের জন্যে বিভিন্ন কমিউনিটি ব্যক্তিত্বকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়l এছাড়াও বাংলাদেশ অরিজিন ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে নওফেল রশিদকে টপ অলরাউন্ডার অফ দি ডিস্ট্রিক্ট পুরস্কারে ভূষিত করে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউ সাউথ ওয়েলস এক্স প্রিমিমিয়ার মরিস ইয়ামা, অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে ছিলেন ব্যাংকসটাউন ক্যান্টারবুরি সিটি কাউন্সিলের মেয়র কার্ল আসফাওর ও কাউন্সিলর বিলাল আল হায়েক। দুই শতাধিক অতিথির উপস্থিতিতে ক্লাবের দপ্তর সম্পাদক অমিত ভাসা’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের প্রেসিডেন্ট মামুন রশিদl
উল্লেখ্য, ন্যাশনাল স্পোর্টস ক্রিকেট একাডেমী গত বছর মার্চে প্রাক্তন বাংলাদেশী ক্রিকেটার মামুন রশিদের নেতৃত্বে ভিন্ন প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করে।
নুতন প্রজন্মের বাংলাদেশীদের ধাপে ধাপে ভবিষ্যৎ ক্রিকেটার হিসেবে তৈরি করে তোলার পাশাপাশি ক্যান্টারবুরি ডিস্ট্রিক্ট ও ওয়েস্টার্ন সবার্বের অন্যান্য টিমের সাথে খেলার সুযোগ সৃষ্টি করে দেওয়া ক্লাবটির মুল উদ্দেশ্য। পরবর্তীতে জুনিয়র ক্রিকেটারদের মধ্যে পরবর্তীতে নেতৃত্বদান, টীম ওয়ার্ক ও আত্মবিশ্বাসী করে গড়ে তোলা।

সেই প্রত্যয় নিয়ে ক্লাবে যোগ হয় নিউ সাউথ ওয়েলস এর জুনিয়র ক্রিকেট এসোসিয়েশনে ৪টি টিম। এর মধ্যে দুটি ১১ বছরের নীচে, বাকী দুটি ১৩ বছরের নীচে। গত ছয় মাস কঠোর অনুশীলন ও প্রফেশনাল কোচিংয়ের মাধ্যমে ১৩ বছরের নীচের টীমটি ডিস্ট্রিকের সেরা ১২ টি টিমকে হারিয়ে চ্যাম্পিয়ান হাওয়ার গৌরব অর্জন করে।

ক্লাবের ১৩ বছরের নীচের গ্রপের ক্ষুদে ক্রিকেটার নাওফের রশিদ নিউ সাউথ ওয়েলস রাজ্যের সেরা অল রাউন্ডার ও সব্বোর্চ রান করে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হাওয়ার গৌরব অর্জন করে। সেই ধারাবাহিকতায় ক্লাবের দুইটি টিম নিউ সাউথ ওয়েলস জুনিয়র উইন্টার কম্পেটিশনে অংশ নেয়।

Facebook Comments

You may also like

কোভিড টিকা নিয়ে বাংলাদেশের পাশে আছে অস্ট্রেলিয়া সরকার !

আজ দুপুরে ,ফেডারেল ব্যাঙ্কস-এর এমপি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর