ইচ্ছে করে হেরেছে ভারত! (পাকিস্তানে ষড়যন্ত্র তত্ত্ব )

ইচ্ছে করে হেরেছে ভারত! (পাকিস্তানে ষড়যন্ত্র তত্ত্ব )

 

অনলাইন ডেস্কঃ ২১ জুন ২০১৫

‘পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না দেওয়ার জন্যই বাংলাদেশের কাছে ইচ্ছা করে হেরেছে ভারত। কয়েক দিন আগে হয়ে যাওয়া দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকের ভূমিকাও আছে এতে।’ বৃহস্পতিবার ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় নিয়ে এমন ‘ষড়যন্ত্রের’ গন্ধই খুঁজে পেয়েছেন পাকিস্তানের একজন সাবেক ক্রিকেটার।

বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডের ফলাফল নিয়ে পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেল দুনিয়া নিউজের ক্রিকেট পর্যালোচনামূলক অনুষ্ঠান ‘ইয়ে হ্যায় ক্রিকেট দিওয়াঙ্গী’ অনুষ্ঠানে সাবেক পেসার সরফরাজ নেওয়াজ আলী এমন দাবি করেন।

অনুষ্ঠানের উপস্থাপিকা আলিনা ফারুক বাংলাদেশের জয় সম্পর্কে সরফরাজের মন্তব্য জানতে চাইলে পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সরফরাজ দাবি করেন, প্রথম ওয়ানডেতে ভারত ইচ্ছে করেই হেরেছে।

শুধু তাই নয়, এই জয়ের পেছনে সম্প্রতি বাংলাদেশ সফর করে যাওয়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে অনুষ্ঠিত হওয়া বৈঠকের ভূমিকাও আছে বলেও দাবি করেন সরফরাজ।

অনুষ্ঠানে সরফরাজ নেওয়াজ আলীকে টেলিফোনে প্রশ্ন করেন উপস্থাপিকা, ‘বাংলাদেশ কি সাবধান হয়ে গেছে, নাকি ভারত চাল দিয়েছে (কৌশল করছে)? পাকিস্তানের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হচ্ছে না তো ?’

জবাবে সরফরাজ বলেন, ষড়যন্ত্র অবশ্যই হচ্ছে। কারণ, ভারত চায় না পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফিতে  কোয়ালিফাই করুক (খেলুক)। এ কারণে একটি বিশেষ মিটিং হয়েছে। দুই দেশের প্রধানমন্ত্রীর, ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর যে বৈঠক হয়েছে; যেভাবে মোদি পাকিস্তানের বিরুদ্ধে বলেছেন, তখনই আসলে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়। তাতে শোনা যাচ্ছে যে, ভারত চেষ্টা করেছে পাকিস্তান যাতে চ্যাম্পিয়ন্স ট্রফির বাইরে থাকে। এ জন্য প্রথম ম্যাচ ছেড়ে দিয়েছে তারা।

কিছুদিন আগেই বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে ‘বাংলাওয়াশ’ হয় পাকিস্তান। উপস্থাপিকা সেই হোয়াইটওয়াশ এবং নিউজিল্যান্ডকে হারানোর প্রসঙ্গ উল্লেখ করেন। এরপর ভারতের সঙ্গে ম্যাচ নিয়ে সরফরাজকে প্রশ্ন করেন, এটা কি ষড়যন্ত্র তত্ত্ব? নাকি আপনি স্বীকার করতে চাচ্ছেন না যে, আগের চেয়ে বাংলাদেশের অনেক উন্নতি হয়েছে?

সরফরাজ তখন পাকিস্তানের হারের সাফাই গেয়ে বলেন, ‘দেখেন, পাকিস্তানের দলটির খেলোয়াড় নির্বাচন ভালো ছিল না। অনেক ভালো খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়া হয়েছিল, এগুলো তো আমরা দেখেছি। জুনিয়রকে ক্যাপ্টেন করা হয়েছিল। জুয়াড়ি, মাফিয়াদের ব্যাপার ছিল। না হলে তো পাকিস্তান ভালোই করত। ওয়ানডে দলটি তরুণ, পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে কিন্তু টেস্টে সিনিয়র দল ঠিকই ওদের বিপক্ষে বড় জয় পেয়েছে। কিন্তু ভারত যেভাবে ব্যাটিং করেছে, মনে হয়েছে স্কুলের বাচ্চাকাচ্চারা খেলছে।’

বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৯ রানের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে মাশরাফিরা। আগামীকাল রোববার বেলা ৩টায় দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। বাংলাদেশ আর একটি ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিশ্চিত হবে।

 

(সুত্রঃ নটিভিবিডি, ২০ জুন ২০১৫)