রিকি পন্টিং কি অস্ট্রেলিয়ান ক্রিকেট টীমের কোচ হচ্ছেন !

রিকি পন্টিং কি অস্ট্রেলিয়ান ক্রিকেট টীমের কোচ হচ্ছেন !

রিকি পন্টিং আইপিএল এর মুম্বাই ইন্ডিয়ান থেকে কোচ হিসেবে পদত্যাগ করেছেন। রিকি পন্টিং আগামী ২০১৭ সালের ফেব্রূয়ারি মাসে টি ২০ দলে অস্ট্রেলিয়ার কোচ হওয়ার কথা যখন অস্ট্রেলিয়ার টেস্ট টিম নিয়ে ড্যারেন লেহম্যান ব্যাস্ত থাকবে।

ধারণা করা যাচ্ছে হঠাৎ মুম্বাই ইন্ডিয়ান থেকে পদত্যাগ অনেকের মনে প্রশ্ন বাড়ছে যদিও কিছুদিন আগেই ড্যারেন লেহম্যান কোচ হিসেবে ২০১৯ পর্যন্ত নবায়ন করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট কাউন্সিল। রিকি পন্টিং কে কোচ হিসেবে আর ড্যারেন লেহম্যানকে প্রধান নির্বাচক হিসেবেও দেখা যেতে পারে কেননা ক্রিকেটের টেকনিক বিষয়ে খুবই পাকা ধারণা থাকার কারণে অনেকেই রিকি পন্টিং এর নামটা কোচ হিসেবেই দেখতে চান এবং পদত্যাগ করা সাবেক প্রধান নির্বাচক রড মার্শের জায়গায় ড্যারেন লেহম্যানকে।

বর্তমান অস্থায়ী প্রধান নির্বাচক ট্রেভর হন ইঙ্গিত দেন হয়তো রিকি পন্টিং প্রধান নির্বাচক অথবা নির্বাচক প্যানেলে আসতে পারেন । বর্তমানে রিকি পন্টিং এবং মার্ক ওয়াহ চ্যানেল ১০ এর পক্ষে বিগব্যাশ লীগে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। যদি প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পান তবে তাকে অবশ্যই এই কাজ থেকে পদত্যাগ করতে হবে।

এদিকে অস্ট্রেলিয়ান দলের সাবেক ক্যাপ্টেন স্টিভ ওয়াহ গত কয়েকদিন আগে অস্ট্রেলিয়ার জাতীয় দলের সাথে সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন । স্টিভ ওয়াহ অস্ট্রেলিয়ার মাটিতে সব দিক থেকেই অত্যন্ত জনপ্রিয় সাবেক ক্রিকেটারদের তালিকায় শীর্ষে আছেন।
তবে হিসাবটা দ্রুত চুকে যাবে এই আশা করা যাচ্ছে কারণ ধারাবাহিকভাবে ৫টি টেস্ট পরাজয় যার মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতেই ২ টি , অজি ক্রিকেট প্রেমিকদের সত্যি ভাবিয়ে তুলেছে। (তথ্য সূত্র : সিডনি মর্নিং হেরাল্ড )