অস্ট্রেলিয়ার সিডনির ভিভিড লাইট শো আর মাত্র ১৩ দিন চলবে !

অস্ট্রেলিয়ার সিডনির ভিভিড লাইট শো আর মাত্র ১৩ দিন চলবে !

আবুল কালাম আজাদঃ অস্ট্রেলিয়ার সিডনি অপেরা হাউস ও হারবার ব্রিজের সৌন্দর্যের খ্যাতি এমনিতেই বিশ্বজোড়া। আর এর সৌন্দর্য যদি আরও বর্ণিল রূপ ধারণ করে তাহলেতো কোন কথাই নেই। সত্যিই গত ২৫ মে থেকে অপরূপ সাজে সেজেছে অপেরা হাউস। বর্ণিল ‘লাইট শো’য় ক্ষণে ক্ষণে পাল্টাচ্ছিল এর রূপ, রং। ‘ভিভিড’ নামের এ লাইট শো’র মাধ্যমে এ সৌন্দর্য ছড়িয়ে দেওয়া হচ্ছে সিটিতে।

প্রতি বছরই এই ভিভিড লাইট শো সিডনিতে এ সময়টাতে হয়ে থাকে। এই আলোকসজ্জা গত ২৫ মে শুরু হয় । প্রতিদিন সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে । আগামী ১৬ জুন পর্যন্ত প্রদর্শনী শেষ হবে। শিল্প, প্রযুক্তি ও বাণিজ্যের প্রগাঢ় মেলবন্ধনের এই প্রদর্শনী দেখতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ মানুষ আসে সিডনিতে। সিডনি অপেরা হাউস, হারবার ব্রিজ, ডার্লিং হারবার, বোটানিক গার্ডেন, টারাংগু জু ও মার্টিন প্লেসসহ শহরের বিখ্যাত স্থাপনা সাজানো হয় রং-বেরঙের বর্ণিল আলোয়।

অস্ট্রেলিয়াবাসীসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে লাখ লাখ দর্শনার্থী অংশ নেয় এই আলোক উৎসবে। গত বছরের আয়োজনে প্রায় ২৪ লাখ দর্শনার্থী সিডনি শহর ভ্রমণে আসেন এবং  সিডনির অর্থনীতিতে প্রায় ১৫ কোটি ডলারের জোগান দেয় এই আলোক উৎসব।