সিডনি মাতিয়ে গেলেন নুসরাত, জায়েদ খান ও প্রতীক হাসান !

সিডনি মাতিয়ে গেলেন নুসরাত, জায়েদ খান ও প্রতীক হাসান !

গত ৫মে (রবিবার) সিডনির ক্যামসির ওরিয়ন ফাংশন সেন্টারে ফাগুন হাওয়ার আয়োজনে অনুষ্ঠিত হয় বৈশাখী আড্ডা।

জুঁই সেন পাল ও জুঁই চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত বাজানো হয়।এরপর পবিত্র কোরান থেকে তেলোয়াত করে মাস্টার শায়ান ইয়াসার জামান।

প্রথমভাগে ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনে মনোমুগ্ধকর নাচ, গান, ফ্যাশন শো ও র‍্যাফল ড্র,। এই পর্বে সঙ্গীত পরিবেশন করেন মারিয়া মুন , শেখ ইসলাম মিন্টু, চারু দলের আয়শা কলি এবং রোকসানা বেগম ও তার কিশলয় কচি কাঁচার শিশু কিশোর শিল্পীরা ।মনোমুগ্ধকর নাচে অংশ নেয় দিহান, আদৃতা, মিশা ও তানকা।কবিতা আবৃত্তি করেন পলি ফরহাদ।আর এর পরপরই বাঙালির ঐতিহ্যবাহী জামদানি শাড়ি পরে ফ্যাসনশো তে অংশ নেন সিডনির স্থানীয় মডেলগন।এই ফ্যাশন শো টি পরিচালনা করেন আয়শা ইসলাম তন্নী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী টনি বার্ক, এমপি, মাননীয় ছায়া মন্ত্রী ডেমিয়েন টুডে হোপ, এমএলসি, মাননীয় ছায়া মন্ত্রী মার্ক কোরে, এমপি, মেয়র বিলাল এল হায়েক, ডেপুটি মেয়র রেচেল হ্যারিকা, ডেপুটি মেয়র কাউন্সিলর ইব্রাহিম খালিল, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর জর্জ জাকিয়া, কাউন্সিলর চারবেল আবু রাড, কাউন্সিলর সাজেদা আক্তার সানজিদা কাউন্সিলর কার্ল সালেহ, সাবেক কাউন্সিলর মোঃ শাহে জামান টিটু ও সোশাল ওয়ার্কার সুলতানা আক্তার।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরুতেই সংগঠনের সভাপতি তিশা তানিয়া তার স্বাগত বক্তব্য প্রদান করেন।সেই সাথে ফাগুন হাওয়ার সাধারন সম্পাদক ও কাউন্সিলর সাজেদা আক্তার সানজিদাকে সব সময় তাকে সহযোগীতা করার জন্য ও সংগঠনের সকল কাজের কথা বিশেষ ভাবে উল্লেখ করেন। তিশা বলেন , “কানাযা কানায় পূর্ন এই অডিটোরিয়াম দেখলে কেউ কি বলবেন ফাগুন হওয়ার বৈশাখী উৎসব উৎসব কেমন হচ্ছে ? অনেকেই এই অনুষ্ঠানেই আগে সোশ্যাল মিডিয়ায় বলেছেন , এই ধরণের আয়োজন রুচির দুর্ভিক্ষ ছাড়া আর কিছুই না। অথচ দেখেন সিডনিতে দুপুর ২টা থেকে রাত প্রায় ৮টা পর্যন্ত সব সময় এই হলটি কানায় কানায় দর্শকপূর্ন ছিল ,আপনেকে একটা প্রশ্ন করি আপনাদের কি মনে হয়, অনুষ্ঠান কি সাকসেসফুল হয়েছে ?”

দর্শকরা সমস্বরে বলেন, ” অবশ্যই সাকসেসফুল বলে তালি দিয়ে বাহবা জানান ”

এই অনুষ্ঠানকে সফল করার জন্য স্পনসরদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের কর্নধার তিশা তানিয়া। ফাগুন হাওয়ার জন্ম লগ্ন থেকে পাশে থাকার জন্য এবং সর্ব রকম সহযোগীতা করার জন্য সাবেক কাউন্সিলর শাহে জামান টিটুকে বিশেষ সম্মাননা সরূপ উত্তরীয় পরিয়ে দেন সংগঠনের পক্ষ থেকে তিশা তানিয়া।

উক্ত অনুষ্ঠানের শেষ পর্বে ছিলেন বাংলা সিনেমা ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অভিনেতা নায়ক জায়েদ খানঅভিনেত্রী ও নৃত্যশিল্পী নুসরাত ফারিয়া এবং বিশিষ্ট সংগীতশিল্পী প্রতীক হাসান (প্রয়াত খালিদ হাসান মিলুর ছেলে) ।

প্রতীক হাসান তার মৌলিক গান এবং বাবার গান কিছু গান গেয়ে উপস্থিত দর্শকশ্রোতাদের মন জয়ে করে নেন এবং তিনি বারবার স্টেজ বলেন, ” এই লাভ ইউ সিডনি “। দর্শকের উল্লাসের সাথে সাথে নুসরাত ফারিয়া তার অভিনীত বেশ কয়েকটি সিনেমার গানের সাথে নাচ পরিবেশন করেন দর্শকরদের মাতিয়ে রাখেন।

সবশেষে মঞ্চে আসেন ‘ডিগবাজি’ নিয়ে ভাইরাল কিং জায়েদ খান দুইমিনিট কথা বলেন। তিনি শ্রদ্ধা জানান , মহান মুক্তিযুদ্ধে যারা প্রাণ দিয়েছেন , শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধাদের এবং বায়ুস্ট্রেলিয়ার প্রবাসীদের আয়ের একটা অংশ যারা দেশে পাঠান তাদেরকে কৃতজ্ঞতা জানান। তিনি জাতীয় পতাকা হাতে নিয়ে একটি গানেও অংশ নেন। নেতিবাচক ধারণা অনেকেরই ছিল অনুষ্ঠানে আসার আগে, কিন্তু তার কথা শুনে অনেককেই বলতে শুনা গেছে , ‘জায়েদ খানকে নিয়ে যতোটা নেতিবাচক কথা শুনেছি , বাস্তবে তা একেবারেই মিলে না ‘”
তিনি দর্শকদের উদ্দেশ্যে অভিনয়ের পরিবর্তে নাচ পরিবেশন করেন এবং একটি গান পরিবেশন করেন। দর্শকরা ‘ডিগবাজি ডিগবাজি ‘ বলতে থাকে , তখন তিনি তাদের অনুরোধে সেই ভাইরাল ‘ডিগবাজি’ দেয়ার সময় সম্পূর্ণ হলের দর্শকরা করতালি দেন। তিনি বলেন, ‘এই আমার প্রথম সিডনি আসা , আমি মুগ্ধ আপনাদের ভালোবাসা পেয়ে, আগামীতে আবারো সিডনি আসবো। ”

অনুষ্ঠানের সুদৃশ্য ডেকোরেশেনে ছিলেন কানিতা’স ইভেন্ট সলিউশন, সাউন্ডে ছিলেন টাবু সঞ্জয়, ফটোগ্রাফীতে ছিলেন  আকাশ দে।সার্বিক সহযোগীতায় ছিলেন ফাগুন হাওয়া টীম।

সবশেষে তিশা তানিয়া সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।