স্ট্রবেরিতে সুঁই পাওয়াতে দুইটি ব্র্যান্ডের সমস্ত স্ট্রবেরি সরিয়ে নেয়া হয়

স্ট্রবেরিতে সুঁই পাওয়াতে দুইটি ব্র্যান্ডের সমস্ত স্ট্রবেরি সরিয়ে নেয়া হয়

স্ট্রবেরিতে সুঁই পথ যায় ছবিঃ সংগৃহিত

গত রবিবার ৯ সেপ্টেম্বর কুইন্সল্যান্ডের একটি এবং ভিক্টোরিয়ার দুইটি ওলওয়ার্থ থেকে কেনা স্ট্রবেরির প্যানেটে সুঁই পাওয়া গেছে বলে ক্রেতারা পুলিশকে জানায়। বেরি লিসিয়াস এবং বেরি অবসেশন নামের এই দুইটি ব্র্যান্ডের স্ট্রবেরি ওলওয়ার্থ ছাড়াও আরও কিছু দোকানে বিক্রি হয়ে থাকে। একমাত্র কুইন্সল্যান্ডের এক ব্যাক্তি সুঁইসহ স্ট্রবেরি খেয়ে ফেলার পর তাকে দ্রুত চিকিৎসা দেয়ার পর ডাক্তারদের গভীর নজরে রাখা হয়। ভিক্টোরিয়াতে বাকি দুইজন সুঁইওয়ালা স্ট্রবেরি দেখে পুলিশকে রিপোর্ট করে ।এরই মধ্যে কুইন্সল্যান্ডের চীফ হেলথ অফিসার ডঃ জেনেট ইয়ং সবাইকে সতর্ক করে বলেন ,এরই মধ্যে যারা কুইন্সল্যান্ডে, নিউ সাউথ ওয়েলস এবং ভিক্টোরিয়াতে গত কয়েকদিনের মধ্যে এই দুই ব্রান্ডের স্ট্রবেরি কিনেছেন, তা না খেয়ে অবশ্যই ফেলে দিতে।

এই দুই ব্রান্ডের স্ট্রবেরিতে সুঁই পাওয়া যায় ছবিঃ সিডনি মর্নিং হেরাল্ড

কুইন্সল্যান্ডের স্ট্রবেরি গ্রোয়ার এসোসিয়েশন এটাকে প্রাক্তন কোন কর্মচারীর নাশকতা বলে অভিমত দিয়েছেন। কুইন্সল্যান্ডের পুলিশও একই সন্দেহ করছেন। তদন্তে এখনও কেউ ধরা পড়েনি। ওলওয়ার্থের এই রিপোর্ট পাবার পরপরই যেসব স্টোরে কুইন্সল্যান্ডের এই দুই ব্রান্ডের যত স্ট্রবেরি ছিল তা সেল্ফ থেকে সরিয়ে নিয়েছে।
কেউ যদি এরই মধ্যে দূষিত স্ট্রবেরি খেয়ে থাকেন, তাদেরকে অবশ্যই নিকটস্ত ডাক্তারের পরামর্শ নিতে বলা হয়েছে অথবা ১৩৪৩ ২৫৮৪ নাম্বারে ফোন করতে বলা হয়েছে।  সূত্রঃ সিডনি মর্নি হেরাল্ড