সিডনির সবচেয়ে আকর্ষণীয় চেরী ব্লোসম উৎসব অবার্নে

সিডনির সবচেয়ে আকর্ষণীয় চেরী ব্লোসম উৎসব অবার্নে

0

যারা ফুল ভালোবাসেন কিংবা ছবি তুলতে ভালোবাসেন এবং যারা সিডনির আশেপাশে থাকেন, তাদের জন্য খুবই আনন্দের একটি দিন হতে পারে যদি কয়েকটি ঘন্টা কাটিয়ে আসতে পারেন সিডনির অবার্নের চেরী ব্লোসম উৎসবে।

আগামী ১৭ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত টানা নয় দিন সিডনির সবচেয়ে আকর্ষণীয় চেরী ব্লোসম উৎসব অনুষ্ঠিত হবে সিডনির অবার্ন বোটানিক্যাল গার্ডেনে।

অবার্নের চেরী ব্লোসম উৎসব ২০১৮ সালে মেলবোর্নে অনুষ্ঠিত “আন্তর্জাতিক পার্কস এন্ড লেইজার কংগ্রেস” আয়োজিত অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার “বেস্ট পার্ক এবং ইভেন্ট  অ্যাওয়ার্ড” জিতে নেয়। কাম্বারল্যান্ড কাউন্সিল এই ইভেন্টটির সার্বিক তত্ত্বাবধায়ক। কাউন্সিলের তথ্য অনুযায়ী ২০১৮ সালের চেরি উৎসবে প্রায় নব্বই হাজারের মত দর্শক সমাগম হয়েছিল এবং “অবার্নের চেরী ব্লোসম উৎসব” এখন অবধি নিউ সাউথ ওয়েলসের সবচেয়ে বড় ফুলের উৎসব হিসেবে স্বীকৃত। উল্লেখযোগ্য জাপানীদের উপস্থিতিও দেখা যায় এই চেরী উৎসবে ।

এছাড়াও অবার্ন বোটানিক্যাল গার্ডেনে আছে নানা ধরণের ফুলের বাগান, নানা ধরণের গাছের সমারোহ এবং সুসজ্জিত পুকুর। আছে উম্মুক্ত ময়ুরের আনাগোনা। এক কথায় আকর্ষণীয় একটি বাগান।

কাম্বারল্যান্ড কাউন্সিল এই উৎসবটি কয়েকটি ক্যাটাগরিতে সাজিয়েছে।
১. আগস্ট ১৭ (শনিবার) এবং ১৮ আগস্ট (রবিবার) – হানামি উৎসব অন্য কথায় শুধু চেরী ব্লোসম উৎসব।
২. আগস্ট ১৯( সোমবার) – সেরেনিটি
৩. আগস্ট ২০ – গার্ডেন ডে উইথ কোস্টা
৪. আগস্ট ২১ – কিডস ডে
৫. আগস্ট ২২ – সিনিয়র ডে (অস্ট্রেলিয়ান সিনিয়র সিটিজেনদের জন্য উম্মুক্ত , কোনো প্রবেশ মূল্য লাগবে না )
৬. আগস্ট ২৩ – লেটস জাপান ( জাপান ফাউন্ডেশন কিছু শিক্ষা কার্যক্রম করবে যা স্কুলের ছেলে মেয়েদের জন্য শিক্ষণীয়।)
৭. আগস্ট ২৪ (শনিবার) এবং ২৫ আগস্ট (রবিবার) – হানামি উৎসব (শুধু চেরী ব্লোসম উৎসব)

কাম্বারল্যান্ড কাউন্সিলের বাসিন্দাদের প্রবেশ মূল্য লাগবে না যদি তাদের বসবাসের ঠিকানার যথাযথ প্রমান প্রদর্শন করতে পারেন। এছাড়াও ১৬ বছরের ছেলে-মেয়েদের প্রবেশ মূল্য লাগবে না বলেই জানানো হয়েছে কাউন্সিলের সাইটে।
উইকেন্ডে প্রবেশমূল্য হিসেবে যারা আগেই টিকিট সংগ্রহ করবেন তাদের $৭.৫০ ডলার খরচ হবে প্রতি টিকেটে ।
অবার্ন বোটানিক্যাল গার্ডেনের ভিতরে কোনো রেস্টুরেন্ট না থাকলেও আশে পাশে অনেকগুলো বার বি কিউ করার সুবিধা আছে। ভিড় ঠেলে যদি একটি স্পট নেয়া যায়, দিনটি পিকনিক করেও কাটিয়ে দেয়া যেতে পারে উৎসবের পাশাপাশি।

Facebook Comments

You may also like

প্রথমবারের মত সিডনিতে হয়ে গেল দুর্গাপূজা মেলা

পূরবী পারমিতা বোস:গত ১৪ সেপ্টেম্বর শনিবার সারাদিন ব্যাপী