‘মেলায় যাইরে’ গানের স্রষ্টা আবারো সিডনি মাতাতে আসছেন !!

‘মেলায় যাইরে’ গানের স্রষ্টা আবারো সিডনি মাতাতে আসছেন !!

দর্শকদের সাথে মাকসুদ
আগামী ৫ নভেম্বর জন্মভূমি টিভির সাত বছর পূর্তি অনুষ্ঠানে সিডনি কাঁপাতে আসছেন ‘মাকসুদ ও ঢাকা’ , আর অনুষ্ঠানটি হবে ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসের স্যার জন ক্লান্সি অডিটোরিয়ামে সন্ধ্যা ৬ টায়।
বাংলাদেশে ব্যান্ড সংগীতে যে সমস্ত নামকরা ব্যান্ড নব্বইয়ের দশকে তরুণ সমাজকে মাতিয়ে রাখতো তারমধ্যে অন্যতম ছিল ‘ ফিডব্যাক’ আর এই দলটির নাম নিলেই যার নাম আস্ত সে হলো , মাকসুদ , যার কণ্ঠে গাওয়া গান নব্বই দশক থেকে এখনো অবধি বাংলায় আনাচে কানাচে জনপ্রিয় হয়ে আছে। বৈশাখী মেলাতে ‘মেলায় যাইরে’ গানে মেতে উঠে সবাই, সেই বহুল জনপ্রিয় গানটিও লিখেছেন এবং গেয়েছন মাকসুদ।
ফিডব্যাকই বাংলাদেশের প্রথম ব্যান্ডদল যারা মাত্র একটি গানের অ্যালবাম দেহঘড়ি বের করে। আর সে অ্যালবামও রেকর্ড পরিমাণ বিক্রি হয়। এর বছরখানেক পরেই দলের সাথে মতানৈক্যের অভাবে ফিডব্যাক ছাড়েন মাকসুদ। তৈরি করেন নিজের ব্যান্ড মাকসুদ ও ঢাকা। এখন যাদের বয়স চল্লিশ থেকে পঞ্চাশ, তারা দেখেছেন বাংলা ব্যান্ড সঙ্গীতের সেই সোনালি দিন। বড় হয়েছেন মাকসুদের জনপ্রিয় সব গান শুনে। বয়স যাদের ৪০ থেকে পঞ্চাশের কোটায় তারা জানেন সেই সময়ের সেরা গানগুলো কতটা জনপ্রিয় হয়েছিল তরুণ সমাজের মধ্যে , আর সেই গানগুলোর অন্যতম ছিল ‘চিঠি’, ‘মৌসুমী’, ‘মাঝি’, ‘একদিন সেই দিন’ গানগুলো। বাংলা ব্যান্ড সংগীতকে তরুণ সমাজের মধ্যে বহুদিন ধরে রাখার মতো সব কয়টি গুণাবলীই ছিল তৎকালীন ফিডব্যাকের প্রধান ভোকাল , মাকসুদের।
মাকসুদ ছাড়া তার দলে যে সমস্ত শিল্পীরা আসছেন তাদের মধ্যে ড্রামে থাকবেন একেএম ফজলুল হক , কিবোর্ডে মোহাম্মদ গোলাম রাব্বী , ব্যাস এ থাকছেন সেকান্দার আহমেদ এবং গিটারে থাকছেন মীর একরামুল হক।
জন্মভূমি টিভির কর্ণধার আবু রেজা আরেফিন বলেন,” জন্মভূমি টিভির ৭ বছর পূর্তিতে ‘মাকসুদ ও ঢাকা ‘ আসছেন সিডনিতে যার জন্য অনুষ্ঠানের প্রস্তুতি একটু আগে থেকেই নেয়া হয়েছে।সিডনির দর্শক শ্রোতা গভীর আগ্রহে অপেক্ষা করছেন। টিকিটও প্রায় শেষের দিকে। আশারাখি অনুষ্ঠানটি সিডনির দর্শক শ্রোতাদের জন্য উপভোগ্য হবে। “
এর আগেও তিনি সিডনি মাতিয়ে গিয়েছেন যা এখনো সিডনিবাসীদের মনে দাগ কেটে রয়েছে। বাংলাদেশ নাইট আয়োজনে ,গত ২০১৮ সালের , ১৩ অক্টোবর সিডনির নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের সাইন্স থিয়েটারে মাকসুদ মাতিয়ে গিয়েছিলেন সিডনির দর্শকশ্রোতাদের।
যারা এখনো টিকেট নেননি , তারা টিকেট ফুরিয়ে যাবার আগেই টিকিট কিনে নিতে পারেন , নীচের লিঙ্কে ক্লিক করে :

You may also like

সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সদ্য প্রয়াত সিডনিবাসী সাংবাদিক, ইয়েস টিভির কর্ণধার সাদ্দাম