অস্ট্রেলিয়ার সিডনিতে জেল হত্যা দিবস পালিত ।

অস্ট্রেলিয়ার সিডনিতে জেল হত্যা দিবস পালিত ।

গতকাল ৩ নভেম্বর সিডনির গ্রামীন রেস্তোরায় অত্যন্ত ভাবগাম্ভীর্যে এবং বিনম্র শ্রদ্ধাসাথে দিনটি পালন কর হয়। এই অনুষ্ঠানটি আয়োজন করেন বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়া ঐক্য প্রক্রিয়া ।
জাতির জনক বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারবর্গের জঘন্যতম হত্যাকাণ্ডের পর আওয়ামীলীগ এবং জাতিকে নেতৃত্বশূন্য করতে পৃথিবীর সকল মানবিকতাকে পদদলিত করে জেলখানার অভ্যন্তরে ঘাতকরা হত্যা করেছিলো বঙ্গবন্ধুর অবর্তমানে স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন, এম মনসুর আলী এবং কামরুজ্জামানকে।
এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনা নির্মূল করা। কিন্তু বাংলাদেশের মুক্তিকামী মানুষ সুদীর্ঘ লড়াই-সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিচক্র এবং তাদের হত্যার রাজনীতিকে পরাজিত করেছে।
মাকসুদুর রহমান সুমন চৌধুরীর সঞ্চালনায় সর্বজনাব গামা আব্দুল কাদিরের সভাপতিত্বে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিষ্ট ও ছড়াকার অজয় দাস গুপ্ত।
আরো বক্তব্য রাখেন মোঃ সফিকুল আলম, ইফতেখার হোসেন ইফতু, বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন আহমেদ, কায়সার আহমেদ, খালেদা কায়সার, শাহ আলম, লিয়াকত আলী লিটন, কাসপি আসমা আলম, অপু সারোয়ার টিটু সোহেল, রেজাউল হাসান ভূট্রো, অসীম কুমার ব্রাম্মন, সাইদুর রহমান, জুম্মন রহমান, পল মধু, মহিউদ্দিন কাদের, ইন্জিনিয়ার অর্কো হাসান, সাব্বির চৌধুরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন সর্বজনাব গামা আব্দুল কাদির।

You may also like

সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সদ্য প্রয়াত সিডনিবাসী সাংবাদিক, ইয়েস টিভির কর্ণধার সাদ্দাম