সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনকের  পৃষ্ঠপোষকতায় সিডনী সিডনি বাঙ্গালী বুটিক ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়

সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনকের  পৃষ্ঠপোষকতায় সিডনী সিডনি বাঙ্গালী বুটিক ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়

গত ২২ অক্টোবর শনিবার বিকেলে সিডনির মিন্টুর খাদেমস্ ডাইনে অনুষ্ঠিত হয় সিডনি বাঙ্গালী বুটিক ক্লাবের সাধারণ সভা।  শুরুতেই , সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনক্ এর সাধারন সম্পাদক এবং সিডনী বাঙ্গালী বুটিক ক্লাবের প্রতিষ্ঠাতা সেলিমা বেগম , উপস্থিত সকল সদস্যদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন ২০২২ এ অনুষ্ঠিত  ৫ টি ঈদ এক্সিবিশন সহ পূজা এক্সিবিশনের আয়োজনকে সাফল্য মন্ডিত এবং জনপ্রিয় করে তোলার জন্য।

২০১৯ সাল থেকে সুপরিকল্পিত এবং গঠনমূলক কাজের মাধ্যমে গড়ে তোলা এই বুটিক ক্লাবটি অস্ট্রেলিয়ার  বুকে প্রতিষ্ঠিত একটি সংগঠন, যার সম্পূর্ণ পৃষ্ঠপোষকতায় রয়েছে সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনক্ এর কার্যকরী কমিট্র সদস্যরা। সেলিমা বেগম সিডনী বাঙ্গালী কমিউনিটি ইনক এর সকল সদস্যদেরকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানান বুটিক ক্লাবকে সুসংগঠিত এবং শক্তিশালী করার ব্যাপারে গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখার জন্য। প্রবাসে শত ব্যস্ততার মধ্যেও ক্লাবের গুরুত্বপূর্ন আলোচনায় অংশ গ্রহনের জন্য ছুটে এসেছেন ক্লাবের সদস্যরা যা কার্যত  একটি সংঘবদ্ধতা এবং টীমওয়ার্কের উৎকৃষ্ঠ দৃষ্টান্ত বলে মনে করেন ক্লাবের সদস্যরা।

বিদেশের মাটিতে দেশীয় পোষাক,  ফ্যাশন  জিজাইনকে প্রতিষ্ঠিত করার ব্যাপারে সদস্যরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনার পূর্বে  বুটিক ক্লাবের সদস্যরা  মহিয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত ও সুফিয়া কামালের আলোকিত জীবনের  আলোকিত  দিকগুলো নিয়ে আলোচনায় অংশ গ্রহন করেন। বেগম সুফিয়া কামালের মৃত্যু বার্ষিকী নভেম্বর ২২ । বেগম রোকেয়া সাখাওয়াতের জন্ম ডিসেম্বরের ৭ তারিখ। যেহেতু এটাই ছিল এই বছরে সিডনী বাঙ্গালী বুটিক ক্লাবের শেষ মিটিং, সদস্যরা উনাদের আলোচনায় শ্রদ্ধা ভরে দুই মহিয়সী নারীকে  স্মরণ করেন এবং তাদের জীবনী নিয়ে আলোচনা করেন।

আলোচনায় অংশ নেন, ক্লাবের সদস্য ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক রোকেয়া হলের ছাত্রী শাকিলা। তিনি বলেন, “আমার হলের দেয়ালের বেগম রোকেয়ার সেরা একটি উক্তি , ‘সুশিক্ষিত জনই স্বশিক্ষিত ‘, এ উক্তির গভীরতায় মিলে একজন নারীর শিক্ষা ও জীবনের গল্প। শিক্ষা শধু পাঠ্যপুস্তকেই সীমাবদ্ধ থাকে না,থাকে জীবনের প্রতিটি অধ্যায়ে। ”
এছাড়াও সায়কাা, রয়া, সামিয়া, কুপন সহ অন্যান্য বুটিক ক্লাবের সদস্যরা তাদের জীবনের অভিজ্ঞতা, অর্জন নিয়েএ কথা বলেন এবং বিনম্র শ্রদ্ধা জানেন  এই দুই মহিয়সী নারীর প্রতি!

অনুষ্ঠানে বুটিক ক্লাবের বিভিন্ন কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও পর্যালোচনা করা হয়,অতীতের অনুষ্ঠিত এক্সিবিশনের বিভিন্ন বিষয়  নিয়ে। পরিকল্পনা করা হয় ২০২৩ এর বিভিন্ন বুটিক ক্লাবের  কার্যক্রম নিয়ে। দেশীয় ওউপমহাদেশীয়  ফ্যাশান-ডিজাইন-রঙ নিয়ে অত্যন্ত মেধার সাথে নিরলসভাবে রাজ করে যাচ্ছেন সিডনী বাঙ্গালী বুটিক ক্লাবের সদস্যরা। বিদেশের মাটিতে প্রজন্মের কাছে দেশীয়  এবং উপমহাদেশী ফ্যাশান, ডিজাইন সহ অলংকারীদি, জুতা, ব্যাগসহ  জনপ্রিয় করে তুলতে বুটিকক্লাবের সদস্যরা দৃঢ়ভাবে প্রতিজ্ঞবদ্ধ।
রাতের খাবারের আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি টানা হয়।

You may also like

সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সদ্য প্রয়াত সিডনিবাসী সাংবাদিক, ইয়েস টিভির কর্ণধার সাদ্দাম