সিডনির ইঙ্গেলবার্নে ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত

সিডনির ইঙ্গেলবার্নে ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত

0

পূরবী পারমিতা বোস:ঈদ মানেই উৎসব।ঈদ মানেই আনন্দ।আর এই আনন্দের সাথে যোগ হয় নতুন জামা কাপড় ,জুতা আর গয়নাগাটি কেনার ধুম।প্রবাসে থেকে দোকানে দোকানে ঘুরে কেনাকাটার আনন্দের পুরোটা আমেজ পাওয়া না গেলেও বর্তমানে ঈদ এক্সিবিশন গুলো তার অভাব কিছুটা হলেও পুরন করছে। সেই লক্ষ্যেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত বাংলাদেশিদের হাতের নাগালে ঈদ কেনাকাটার সুযোগ করে দিতে গত ২৬ মে এবং ২ জুন, সিডনি বাঙালি কমিউনিটি ইনক্ আয়োজন করে দুই দিনব্যাপী সিডনি-বাংলাদেশি ঈদ এক্সিবিশন। সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হল প্রাঙ্গণে এর আয়োজন করা হয়। বেলা ১১টা থেকে শুরু হয়ে চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। এই ঈদ এক্সিবিশনে ২৫টি স্টলে ছিল বাংলাদেশি ও উপমহাদেশীয় প্রায় সব ধরনের ঈদ পোশাক শাল,জুতা ও নানা ধরনের গয়না। এই এক্সিবিশনে এসে বাংলাদেশিদের সঙ্গে কেনাকাটা করেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের সাংসদ অনুলাক চান্টিভংগ।

প্রচুর পরিমানে হাল ফ্যাসানের দেশী ও উপমহাদেশীয় ঈদ বস্ত্রাদি ও অলংকার সামগ্রী ছিল এই এক্সিবশনের প্রতিটি স্টলে।দেশীয় পোষাক,রঙ, ডিজাইন ও ফ্যাশনের উপর গুরুত্ব তুলে ধরাই এই ঈদ এক্সিবিশনের মূখ্য উদ্দেশ্য।

দুই দিনের আয়োজনেই বিপুল দর্শক ও ক্রেতাদের সমাগম ঘটেছে বলে জানায় ঈদ এক্সিবিশনের আয়োজক সিডনি বাঙালি কমিউনিটি ইনক। আয়োজকরা জানান, ঈদের আগে ও নিকটবর্তী অবস্থানে হওয়ায় ইঙ্গেলবার্নের এই আয়োজনে এবার আশাতীত ক্রেতা আসেন। এ ছাড়া বড় পার্কিং সুবিধা ও হাল-ফ্যাশনের পণ্যের জোগান থাকায় ক্রেতারা আগামী আসরেও অনেকে আসবেন বলে আশা করছি।

কোরবানির ঈদ উপলক্ষ্যে পরবর্তী সিডনি-বাংলাদেশি ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হলে।

Facebook Comments

You may also like

পরিবহন মাফিয়া রাঙার কাছ থেকে শহীদ নূর হোসেনকে সার্টিফিকেট নিতে হবেনা

ফজলুল বারী: শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত হেরোইনখোর  ইয়াবাখোর দাবি