বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

আগামী আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। এজন্য শুক্রবার তারা ১৩ সদস্যের দল ঘোষণা করেছে।

ঘোষিত এই দলে রয়েছেন- স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অগার, হিল্টন কার্টরাইড, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জোশ হ্যামজেলউড, উসমান খাজা, নাথান লিয়ন, গ্রেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথিউ রেনশউ ও ম্যাথিউ ওয়েড।

এর মধ্যে জেমস পিটারসন দীর্ঘ দিন ইনজুরিতে ভোগার পর বাংলাদেশের বিপক্ষে প্রথম মাঠে নামবেন। তিনি ২০১৬ সালের ফেব্রুয়ারির পর আর খেলতে পারেননি।

আগস্টে দুটি টেস্ট খেলতে টিম অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে বলে গত এপ্রিলে জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

ওই সময়ে দুবাইয়ে আইসিসির সভার বাইরে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড পিভার সঙ্গে বিসিবি সভাপতির বৈঠকে এ সফর চূড়ান্ত হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে বাংলাদেশে দল পাঠাতে অপারগতা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সফর স্থগিত করে তারা জানিয়েছিল, নিরাপত্তা পরিস্থিতি ভালো হলে পরে বাংলাদেশ সফরে আসবে স্মিথ বাহিনী। দুই বছর হলেও অস্ট্রেলিয়া ও বাংলাদেশের টেস্ট সিরিজ আলোর মুখ দেখতে যাচ্ছে।