আনিসুল হক কখনো চাননি কর্মহীন জীবন যাপন করতে: রুবানা হক

আনিসুল হক কখনো চাননি কর্মহীন জীবন যাপন করতে: রুবানা হক

314
0

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে প্রয়াত মেয়র আনিসুল হকের জন্য আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন আনিসুল হকের স্ত্রী রুবানা হক। স্বামীর স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, কপালি মানুষ কপাল নিয়ে চলে গেছেন। সেটা শুধু একটি কারণে, প্রধানমন্ত্রী সেই জায়গাটা করে দিয়েছেন। আনিসুল যদি সরকারে না থাকতেন, তাহলে এতো মানুষের ভালোবাসা পেতেন না। এজন্য সরকারকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আনিস কখনো চাননি কর্মহীন জীবন যাপন করতে। আল্লাহ তাকে তার সময়মতো নিয়ে গেছেন। আমাদেরকে তিনি শূন্য করে দিয়ে গেছেন কিন্তু তিনি খুব সুন্দরভাবে গেছেন।

আনিসুল হকের জন্য দোয়া চেয়ে কান্নায় ভেঙ্গে পড়ে রুবানা হক বলেন, আপনারা আনিসের জন্য দোয়া করবেন। কখনো প্রশ্ন করিনি আল্লাহ তাকে কেন নিয়ে গেছেন। কারণ, যেভাবে গেছেন এভাবে যাওয়ার জন্য কপাল লাগে। মৃত্যু খুব সহজ। চার মাস আমরা যুদ্ধ করেছি। উনি কিছুই টের পাননি। ঘুমিয়ে ছিলেন। শুধু একদিন জেগে ছিলেন। কষ্ট আমার হয়েছে, উনার হয়নি।

আনিসুল হকের নামে একটি ফাউন্ডেশন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আনিস আমাকে এবং সন্তানদেরকে শিখিয়েছেন সংকীর্ণ না হতে। শিখিয়েছেন উদার হতে। সবাই বার বার বলছেন, আনিস ফেরত আসবে না। আমার বিশ্বাস এমন সহস্র আনিস বাংলাদেশে আসবে। আনিসুল হকের নামে ফাউন্ডেশন করা হয়েছে। সেখান থেকে মিডিয়া, উদ্যোক্তা, বিশেষ শিক্ষা এ কয়েকটি খাতে স্কলারশিপ দেয়া হবে। এর মাধ্যমে কোন না কোন ফর্মে ফিরে আসবে আনিসুল।

অনুষ্ঠানে আনিসুল হকের স্বজন, বিজিএমইএর সাবেক কয়েকজন সভাপতি ও এফবিসিসিআইর সভাপতিসহ তৈরি পোশাক ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে আনিসুল হকের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। (চ্যানেল আই অনলাইন)

Facebook Comments

You may also like

নির্বাচনে অস্ট্রেলিয়ার প্রবাসীরা ভোট দিতে চায়

কাউসার খান:বাংলাদেশের উচ্চ আদালত ১৯৯৮ সালে প্রবাসী বাংলাদেশিদের ভোটাধিকার