আবারো ফাইনালে এসে হেরে গেলেন রজার ফেদেরার

আবারো ফাইনালে এসে হেরে গেলেন রজার ফেদেরার

অনলাইন ডেস্কঃ ১৪ সেপ্টেম্বর ২০১৫

আবারো ফাইনালে এসে হেরে গেলেন রজার ফেদেরার। চার সেটের ম্যাচে ফেডেরারকে হারিয়ে ইউএস ওপেনের খেতাব জিতলেন নোভাক জকোভিচ। ম্যাচের ফল ৬-৪, ৫-৭, ৬-৪, ৬-৪। এই নিয়ে ক্যারিয়ারের দশম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন এই ক্রোয়েশিয়ান। ইউএস ওপেনে এটি তার দ্বিতীয় জয়।

২০১২ সালের পর থেকে গ্র্যান্ড স্লামটা অধরাই রয়ে গেল রেকর্ড ১৭ টি শিরোপার মালিক ফেদেরারের। এদিকে নোভাক জকোভিচ তার ক্যারিয়ারের সেরা বছরটিই কাটিয়েছেন এবার।

বছরের চারটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট এর ফাইনালে খেলেছেন তিনি। অ্যান্ডি মারেকে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে হারিয়ে বছর শুরু করেছিলেন। এরপর ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে স্তানিস্লাস ওয়ারিঙ্কার কাছে হারলেও উইম্বলডন ও সর্বশেষ ইউএস ওপেনের ফাইনালে ফেদেরারকে হারিয়েছেন তিনি। নিজের অর্জনে অভিভূত জকোভিচ বলেন, এই মৌসুমটা আমার জন্য অসাধারণ গিয়েছে, ২০১১ সালের পরে এটাই আমার সেরা বছর। কিন্তু আমি আগের থেকে এটা বেশি উপভোগ করছি, কারণ আমি এখন একজন স্বামী ও পিতা। এটি আমার অর্জনকে আরো মধুর করে তুলেছে।

এদিকে ৩৪ বছর বয়সী ফেদেরার এখনই টেনিস র‌্যাকেট তুলে রাখছেন না। তিনি বলেন, আমি আগামী বছরও এখানে খেলতে আসবো। আমার ফর্ম নিয়ে সন্তুষ্ট আমি। ( সুত্রঃ বিবিসি)