সিডনির কাম্বেলটাউন বাংলা স্কুলে একুশ উৎযাপন

সিডনির কাম্বেলটাউন বাংলা স্কুলে একুশ উৎযাপন

নিজস্ব প্রতিনিধিঃ গত ২১ই ফেব্রুয়ারি  ২০১৬ সকাল ১১ টায় “আমার  ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি” গান ও প্রভাতফেরির দিয়ে শুরু হয় একুশ পালন ।ভাষা শহীদদের প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করে স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে । জনাব আব্দুল জলিল ও শাহ আলম, মাতৃভাষা চর্চা ও তার ইতিহাস আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে অস্ট্রেলিয়ায় জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মকে প্রাধান্য দেয়ার প্রতি গুরুত্ব দেন।

এঁর পর রুমানা সিদ্দিকী ও সাজ্জাদ  চৌধূরীর উপস্থাপনা দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। স্কুলের প্রিঞ্চিপাল রোকেয়া আহমেদ বিদেশের মাটিতে মাতৃভাষা চর্চা ধরে রাখার জন্য অভিভাবক ও ছাত্র-ছাত্রিদের আন্তরিক ধন্যবাদ দিয়ে অনুষ্ঠান শুরু করেন।

প্রথমে থেকে কাম্বেলটাউন বাংলা স্কুলের  ছোট বন্ধুদের সাথে স্কুলের শিক্ষকদের  বাংল ভাষা ও একুশ নিয়ে গল্প বলা । এই পর্বটি ছিল খুবই মন মাতানো। এঁর  পর একে একে ছোট বন্ধুরা  বাংলাদেশ ও বাংলা ভাষা ভিত্তিক নানা  ধরনের কবিতা, গান ও নাচ পরিবেশনা  করে।

বড়দের পর্বে শিক্ষকদের মধ্যে থেকে রুমানা সিদ্দিকী ও নাছরিন আহমেদ আবৃতি করেন।সাজ্জাদ  চৌধূরীর ও মাসুদ মিথুন  গান পরিবেশনা  করেন।

‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি’ গান পরিবেশনা  ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত দিয়ে সাংস্কৃতিক পর্বের সমাপ্তি টানা হয়া। কাম্বেলটাউন জেলার সন্মানিত অনেকেই উপস্থিত ছিলেন।