অস্ট্রেলিয়ায় লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলার প্রতিবাদ

অস্ট্রেলিয়ায় লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলার প্রতিবাদ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়কে কেন্দ্র করে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসে হামলা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননা ও বাংলাদেশে বিএনপি-জামায়াতের সকল নৈরাজ্যের প্রতিবাদ জানিয়েছে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ।

সোমবার রাতে সিডনির ওয়ালী পার্কের একটি রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ এবং সিডনি আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সভায় এ প্রতিবাদ জানানো হয়।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। দুটোকে আলাদা করে তারাই দেখে যারা যারা স্বাধীন বাংলাদেশকে এখনও মেনে নিতে পারেনি। এই সমস্ত স্বাধীনতাবিরোধী শক্তিদের সামাজিকভাবে প্রতিহত করতে হবে। তারা বাংলাদেশ সরকারের কাছে বঙ্গবন্ধুকে অবমাননাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান।

এছাড়াও বক্তারা দণ্ডপ্রাপ্ত আসামী তারেক জিয়াসহ বাংলাদেশ দূতাবাসে হামলাকারীদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ সভাপতি আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট জ্বালানি বিশেষজ্ঞ ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য খন্দকার সুফী সালেক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল রুবেল, সাধারণ সম্পাদক প্রসেনজিৎ মিকু, সেচ্ছাসেবক লীগের সভাপতি স্বপন দেওয়ান, সিডনি আওয়ামী লীগের সভাপতি গাউসুল,  সাধারণ সম্পাদক, ফয়সাল আজাদ, সহ সভপতি মানিক নাগ, জহিরুল সরকার, নির্মল কস্তা, হাজি দেলোয়ার  শাহাজাদা, কোষাধাক্ষ আব্দুল সালাম, সাংগঠনিক সম্পাদক আইজিত আরাফাত, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোসলেউর খুশবো প্রমুখ। (চ্যানেল আই অনলাইন)