২৮ জুলাই সিডনির ইঙ্গেলবার্নে ঈদ এক্সিবিশন

২৮ জুলাই সিডনির ইঙ্গেলবার্নে ঈদ এক্সিবিশন

পূরবী পারমিতা বোস:কোরবানির ঈদ উপলক্ষ্যে পরবর্তী সিডনি-বাংলাদেশি ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হলে।

সিডনি বাঙালী কমিউনিটি ইনক ও সিডনির প্রতিষ্ঠিত কিছু বুটিক হাউজের সমন্বয়ে গত ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রথমবারের মত যাত্রা শুরু করে আকর্ষণীয় “সিডনি-বাংলাদেশি ঈদ এক্সিবিশন”।ঈদের আনন্দ এবং নতুন জামা কাপড় ,জুতা আর গয়নাগাটি কেনার জন্য এই প্রদর্শনী শুধু ক্যাম্বেলটাউন এলাকার বাংলাদেশিদেরকেই আকর্ষণ করেনি, সাথে সারা সিডনির বিভিন্ন প্রান্ত থেকে এসেছিলেন শত শত ক্রেতা।এই প্রদর্শনীর সময় ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হল প্রাঙ্গণ ছিল মুখরিত এবং এবং উৎসবমুখর ।

এরই ধারাবাহিকতা ধরে রাখার জন্য,ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ২৮ জুলাই রবিবার পরবর্তী “ঈদ এক্সিবিশন” অনুষ্ঠিত হবে সিডনির ইঙ্গেলবার্নের গ্রেগ পার্সিভাল হলে। প্রদর্শনীটি চলবে সকাল ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত।

অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত বাংলাদেশিদের সহজে ঈদ কেনাকাটার সুযোগ করে দিতে প্রচুর পরিমানে হাল ফ্যাশনের দেশী ও উপমহাদেশীয় ঈদ বস্ত্রাদি ও অলংকার সামগ্রী থাকবে এই এক্সিবশনের স্টল গুলোতে । দেশীয় পোষাক,রঙ, ডিজাইন ও ফ্যাশনের উপর গুরুত্ব তুলে ধরাই এই ঈদ এক্সিবিশনের মূখ্য উদ্দেশ্য।

আয়োজকরা জানান, এইবার সিডনির সব নামকরা বুটিক হাউজগুলো বাংলাদেশি ও উপমহাদেশীয় প্রায় সব ধরনের হাল ফ্যাশান ও ডিজাইনার স্পেশাল শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাজামা-পাঞ্জাবী, ফতুয়া, শাল, বাচ্চাদের পোষাক,জুতাসহ নানা ধরনের গয়না নিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে উপস্থিত থাকবেন এই প্রদর্শনীতে।ট্রেন স্টেশনের খুব কাছে ,অগণিত ফ্রী কার-পার্কিংয়ের সুবিধা, প্রদর্শনীটি ইনডোরে তাই বৃষ্টির কোন প্রতিকূলতা নেই । অনেক বড় জায়গা নিয়ে আয়োজন হওয়াতে এবং লেটেষ্ট ডিজাইনের পণ্যের জোগান থাকায় অনেক ক্রেতারা আসবেন বলে আশা করছেন।