আগামী ৮ ফেব্রুয়ারী সিডনিতে ফাগুন হাওয়ার বসন্ত মেলা

আগামী ৮ ফেব্রুয়ারী সিডনিতে ফাগুন হাওয়ার বসন্ত মেলা

0
৪ জানুয়ারী শনিবার সন্ধ্যায় একটি সাংবাদিক সম্মেলনের আয়োজকেরা

সিডনির সবচেয়ে রঙ্গীন বসন্ত মেলা অনুষ্ঠিত হবে আগামী ৮ ফেব্রুয়ারি শনিবার ওয়ালীপার্কে। মেলাটি চলবে দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত। এই মেলার আয়োজক ‘ ফাগুন হাওয়া’। এই সংগঠনটির যাত্রা শুরু ২০১৫ সালে ছোট পরিসরে, এর পর থেকে প্রতি বছরই এই বসন্ত মেলাটি করে আসছে ‘ ফাগুন হাওয়া’ । গত ২০১৯ সালে মিন্টোর রনমুর হলে বিশাল জাঁকজমক একটি বসন্ত উৎসবের আয়োজন করে সিডনির সকলের দৃষ্টি আকর্ষণ করে এই সংগঠনটি । সেই সাফল্যের ধারাবাহিকতায়  এবার আয়োজন করতে যাচ্ছে ‘বসন্তের রঙে রঙে মেতে উঠুক ফাগুন হাওয়া’ শীর্ষক একটি বৃহৎ বসন্ত মেলা সিডনির ওয়ালীপার্কে।

এই মেলাটি কেন স্থানান্তরিত হচ্ছে এই বিষয়ে প্রশ্ন করা হলে ,সংগঠনের প্রেসিডেন্ট তিশা তানিয়া বলেন, “ গত বছর মিন্টুতে আমাদের লোকজনকে জায়গা দিতে পারিনি। এতো ব্যাপক উপস্থিতি সামাল দিতেই এইবার বৃহৎ একটি জায়গায় স্থানান্তর করা। এছাড়াও ল্যাকেম্বা এলাকাতে বাঙালিদের উপস্থিতিও অনেক বেশী , তাই এই বসন্ত মেলাতে অংশগ্রহণ করতেও সহজ হবে এবং প্রচুর কার পার্কিংয়ের সুবিধাও এইখানে আছে।”

মেলা উপলক্ষে সংগঠনটি গত ৪ জানুয়ারী শনিবার সন্ধ্যায় রকডেলের ওল্ড স্টার কাবাব রেস্টুরেন্টে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।সাংবাদিক সম্মেলনে ফাগুন হাওয়ার পক্ষে তিশা তানিয়া, নাসরিন পলি, পপি কবির, সাজিদা আক্তার, ও মুনা মোস্তফা মেলা বিষয়ক তথ্যাদি প্রদান করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।এই মেলার স্পনসর হিসেবে থাকছেন অস্ট্রাল বিল্ট। এর প্রধান পৃষ্ঠপোষক কাউন্সিলর শাহে জামান টিটো। তিনিও প্রেস কনফারেন্সে সংগঠনটিকে তাঁর এবং কাউন্সিলের পক্ষ থেকে সর্বাত্নক সহযোগিতার আশ্বাস দেন। আয়োজকেরা আশা করছেন, আগামী ৮ ফেব্রুয়ারির এই ফাগুন মেলায় ওয়ালী পার্কে নারী পুরুষ, শিশু সহ সকল স্তরের বাঙালিদের ঢল নামবে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া থেকে প্রকাশিত ও প্রচারিত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকেরা।

এই মেলায় থাকবে হরেক রঙের ফুলের সমারোহ। থাকবে আল্পনা। ঢাকার চারুকলার উৎসবের আমেজ ও আবহ ধরে রাখার চেষ্টা করবে আয়োজকরা আগামী সিডনির ফাগুন হাওয়ার মেলাতে । রমনীরা আসবে হলুদ শাড়ী পড়ে, খোপায় ফুল গুজে। থাকছে নাচ গান কবিতা , ফ্যাশন সো, ডিজে সহ বাংলাদেশ থেকে আসছেন জনপ্রি়য় দুই শিল্পী। থাকছে ফেস পেইন্টিং, বেলুন টুইস্টিং, ক্লাউন ফর কিডস সহ আরো অনেক আকর্ষণীয় আয়োজন। মেলাতে ঢুকতে কোন প্রবেশ মূল্য থাকবে না। খাবারের এবং বিভিন্ন পণ্যের স্টল থাকবে।আরও থাকবে দুটো ফটো বুথ এবং সেলফি ফ্রেম।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত সাংবাদিক ও পৃষ্ঠপোষকদের সঙ্গে মেলা আয়োজকেরা

২০১৯ সালের ফাগুন হাওয়ায়

Facebook Comments

You may also like

১৫ই ফেব্রুয়ারি ব্যাঙ্কসটাউনের পল কিটিং পার্কে ভালোবাসার বাংলাদেশ মেলা !

আসছে ১৫ই ফেব্রুয়ারি শনিবার ব্যাঙ্কসটাউনের পল কিটিং পার্কে