ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে কাজী সুলতানা শিমি’র বই প্রকাশনা অনুষ্ঠান

ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে কাজী সুলতানা শিমি’র বই প্রকাশনা অনুষ্ঠান

0

প্রেস বিজ্ঞপ্তিঃ লেখক, প্রবন্ধিক, সাংবাদিক ও অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সহ-সভাপতি কাজী সুলতানা শিমির দুটি প্রবন্ধ সংকলনের বই, শুরু হোক পথ চলা” ও নিজেকে প্রশ্ন করুন” এর প্রকাশনা অনুষ্ঠান হলো গত ২রা ফেব্রুয়ারি রবিবার, জাতীয় প্রেস ক্লাব, ঢাকায়। অনুষ্ঠানটির আয়োজনে ছিল অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব। এতে সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সভাপতি মোঃ রহমত উল্লাহ্। বিটিভি তারকা হা্সনা হেনার অনবদ্য সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা ছটায়। প্রথমেই শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের রহমান। সাবেক মহাপরিচালক কাজী রফিকুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র আসন অলঙ্কিত করেন মাননীয় মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ সভাপতি বাংলাদেশ প্রেস কাউন্সিল, হেলেনা জাহাঙ্গীর চেয়ারম্যান জয়যাত্রা টিভি, আ আ ম স আরেফিন সিদ্দিকী সাবেক ভি সি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশিষ্ঠ নাট্যজন গোলাম মোস্তাফা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানায় নুশাবা রহমান এবং কবিতা আবৃতি করেন বিশিষ্ট আবৃতিশিল্পী মাহিদুল ইসলাম মাহী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভি সি আ আ ম স আরেফিন সিদ্দিকী, কাজী সুলতানা শিমির লেখা প্রবন্ধ সংকলন, শুরু হোক পথ চলা” এবং নিজেকে প্রশ্ন করুন” বই দুটির প্রবন্ধ থেকে উদ্বৃতি দেন ও বিশদ পর্যালোচনা করেন। তিনি লেখকের লেখনীর নান্দনিকতা ও বাস্তবধর্মী লেখার প্রশংসা করেন। অন্যান্য অতিথিবৃন্দ তাদের শুভেচ্ছা বার্তায় কাজী সুলতানা শিমির লেখা প্রবন্ধ সংকলন দুটির পাঠকপ্রিয়তা ও বহুল প্রচার কামনা করেন।

অনুষ্ঠানে লেখক, প্রবন্ধিক ও সাংবাদিক কাজী সুলতানা শিমি বই প্রকাশনায় সংশ্লিষ্ঠ সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। উল্লেখ্য, কাজী সুলতানা শিমি আলোকিত নারী’-হিসেবে সম্মাননা পেয়েছেন বাংলাদেশের বেসরকারী টেলিভিশন চ্যানেল Rtv, জন্মভূমি টেলিভিশন অস্ট্রেলিয়া ও সিডনী থেকে প্রকাশিত স্বাধীন কণ্ঠ পত্রিকা থেকে। বিভিন্ন পত্রিকায় ইতিমধ্যে প্রকাশিত প্রবন্ধ সংকলন শুরু হোক পথ

চলা” ও “নিজেকে প্রশ্ন করুন” প্রবন্ধ সংকলন দুটি পাওয়া যাবে একুশে বইমেলা ২০২০” এর বাংলা একাডেমী চত্বরে-১২৪ বাংলানামা স্টলে।

অনুষ্ঠানে আসার জন্য লেখকের পক্ষ থেকে অতিথিদের উপহার প্রদান করা হয়। সবশেষে অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সভাপতি মোঃ রহমত উল্লাহ্ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Facebook Comments

You may also like

মুশফিকের ডাবল সেঞ্চুরি ডায়নোসরের ভূমিকায় অভিনয় নিয়ে অযথা ট্রল !

ফজলুল বারী:জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরির পর ডায়নোসরের ভূমিকায়