রাউজ হিলের রোজ গার্ডেনে প্রয়াত প্রদ্যুৎ সিং চুন্নুর স্মৃতিফলক স্থাপন !

রাউজ হিলের রোজ গার্ডেনে প্রয়াত প্রদ্যুৎ সিং চুন্নুর স্মৃতিফলক স্থাপন !

গত ১৫ জুলাই বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন (বিপিএ) এর প্রতিষ্ঠাতা সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নুর স্মরণে স্বর্গীয় প্রদ্যুৎ সিং চুন্নুর স্মৃতিফলক স্থাপন করা হলো রাউজ হিলের রোজ গার্ডেন, ক্যাসেলব্রুক মেমোরিয়াল পার্কে।
আর এই কাজটি সম্পন্ন করেন বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন (বিপিএ) এবং জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন (JHAA) অস্ট্রেলিয়া যৌথভাবে। ১৫ জুলাই সকাল ১১ টায় স্বর্গীয় প্রদ্যুৎ সিং চুন্নুর দেহভস্ম অর্পণ ও স্মৃতি ফলক স্থাপনের মাধ্যমে শেষকৃত্য অনুষ্ঠানের পরিসমাপ্তি হলো।

এই মহতী অনুষ্ঠানে উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করেন তাঁর জীবনের শেষ সময়ের সঙ্গী বিলকিস জাহান, বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী দিলীপ দত্ত, সাধারণ সম্পাদক অভিজিৎ সাহা, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার সভাপতি সুজিত দাস এবং সাধারণ সম্পাদক ড. সুভাষ চন্দ্র সাহা। এছাড়াও উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সভাপতি, ড. সিরাজুল হক সহ তাঁর অনেক আপনজন ও শুভাকাংখী।

উল্লেখ্য, বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন (বিপিএ) এবং জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন (JHAA) অস্ট্রেলিয়া যৌথভাবে ৭ জানুয়ারী ২০২৩ তাঁর শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করে। স্মৃতিফলক স্থাপন ও অর্থায়নে বিপিএ সদস্যগন তাদের ভালবাসার নিদর্শন সরূপ বিশেষ উদ্যোগ গ্রহন করে। প্রদ্যুৎ সিং চুন্নুর শেষকৃত্য ও স্মৃতিফলক স্থাপন অনুষ্ঠানের সমস্ত খরচ ($১৫,০০০) যৌথভাবে বহন করে বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন এবং জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া।

বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন (বিপিএ) এর প্রতিষ্ঠাতা সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু গত ৩১ ডিসেম্বর রেনডউইক প্রিন্স অব ওয়েলস্ হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ দিন অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে প্রদ্যুৎ সিং চুন্নু আওয়ামীলীগের দুর্দিনে দলের হয়ে নিঃস্বার্থভাবে প্রচুর কাজ করেছেন।
.
প্রদ্যুৎ সিং চুন্নু গত ২৮ ডিসেম্বর স্ট্রোকে আক্রান্ত হলে তাকে সিডনির প্রিন্স অব ওয়েলস হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। পরে তিনি গত ৩১ ডিসেম্বর দুপুর ১২:৫৬ মিনিটে চিকিৎসকরেরা তাকে মৃত ঘোষণা করেন।
পি এস চুন্নু ১৯৯০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় আসেন। তাঁর গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলায়। তাঁর স্কুল ও কলেজ কেটেছে খুলনাতে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের আবাসিক ছাত্র। চুন্নুর কোন সন্তান ছিলো না।