পার্থে ‘বেঙ্গল মিডিয়ার’ প্রেসমিট, আসছে ‘প্রিয়তমা’ সিনেমা

পার্থে ‘বেঙ্গল মিডিয়ার’ প্রেসমিট, আসছে ‘প্রিয়তমা’ সিনেমা

সৃজনশীলতা লালন করতে পার্থে যাত্রা শুরু করেছে বেঙল মিডিয়া। চলচিত্র আমদানির আনুষ্ঠানিক ঘোষনা দিতে পার্থে সংবাদ সম্মেলন করেছে বেঙ্গল মিডিয়া। ‘ওয়ের্ষ্টান অস্ট্রেলিয়ায় বাংলা সংস্কৃতি, প্রিয়তমার শুভ মুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে প্রেসমিট করে সংগঠনটি। এতে অংশ নেন স্থানীয় ও দেশীয় মিডিয়া সেই সাথে পার্থের সুশীলরা।

প্রবাসে দেশীয় চলচিত্র যেমন ফেলে আসা সংস্কৃতিকে ধারন করতে উৎসাহিত করে বাংলাদেশিদের, তেমনিভাবে আকড়ে ধরতে শেখায় আপন শিকড়কে। সেই চিন্তা থেকে চলচিত্র আমদানির উদ্যোগ নেয় বেঙ্গল মিডিয়া। তাছাড়া প্রিয়তমার দেশ ওবিদেশ বিভূয়ে যে সফলতা দেখা দিয়েছে, সেটিও উৎসাহিত করে আয়োজকদের। হিমেল আশরাফের নির্মাণে নৈপুন্যতা ও শাকিব খানের বৈচিত্রতা সেই সাথে ঈদিকা পালের সাবলীল অভিনয় দেখার জন্য পার্থের দর্শকদের অপেক্ষা করতে হবে ৫ই আগষ্ট পর্যন্ত। পার্থের ক্যারোসলের হয়টস সিনেমার ‍ রুপালি পর্দায় শনিবার তিনটার শোতে দেখা যাবে বহুল আলোচিত সিনেমা প্রিয়তমা।

প্রেসমিটে আয়োজকরা নিয়ে আসেন শিক্ষার্থীদের জন্য বিষেশ অফার, ওয়ষ্টার্ন অস্ট্রেলিয়ায় পড়াশুনারত বাংলাদেশি আন্তজার্তিক শিক্ষার্থীরা ২৯শে জুলাই থেকে ৫ই আগষ্ট পর্যন্ত যে কোনো টিকেটে পাবে পঁচিশ শতাংশ ছাড়। মূল টিকেট ক্রয়ের পর আইডি কার্ড দেখিয়ে নিতে হবে রিফান্ড।

আয়োজনটিতে উপস্থিত ছিলেন পার্থের প্রিয়মুখ আহমেদ জিলানী ( কাউন্সিলর, মেন্ডোরা), মোজাফর আহমেদ ( সাবেক লেফট্যানেন্ট কর্নেল), ফারিহা শাওলি ( নারী উদ্যোক্তা, লডস্টার হোটেল), আসিফ ইসলাম ( সংগঠক ও সাংকৃতিক কর্মী), মনজুর বাপ্পী, (কন্টেট ক্রিয়েটর), সালাউদ্দিন ( ব্যাংকার), আতিক অতিথিদের যারা আতিক হক ( গিটারিষ্ট ও সাংস্কৃতিক কর্মী), মার্জিয়া ( কন্টেট ক্রিয়েটর), ঝর্না উদ্দিন ( কন্টেট ক্রিয়েটর) সহ আরো অনেকে।

সাবেক লেফট্যানেন্ট কর্নেল মোজাফর আহমেদ, বেঙ্গল মিডিয়ায় এই উদ্যোগকে সাধুবাদ জানান ও বাংলা সংস্কৃতি বিকাশে চলচিত্রের ভুমিকা তুলে ধরেন। কাউন্সিলর আহমেদ জিলানী বলেন, প্রবাসে এই সাহসী উদ্যোগ বেঙ্গল মিডিয়াকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে, একই সাথে তিনি বাংলা চলচিত্র শুটিংয়ের জন্য পার্থ শহরকে ব্যবহার করতে চাইলে পরিচালকদের সহযোগীতার হাত বাড়িয়ে দিবেন বলে আশ্বস্ত করেন।

পার্থে প্রিয়তমা সিনেমা প্রর্দশনীতে স্পনরসদের তালিকায় আছে লডস্টার অ্যাপার্টমেন্ট হোটেল, চ্যাম্পিয়ান ব্রুকার, সাইমন সেইস, স্মার্ট রিয়েলিটি, মেইক ইট বাই জুন নামের স্থানীয় প্রতিষ্ঠান।

বেঙ্গল মিডিয়ার সংগঠক নির্জন মোশাররফ জানান, আমরা শুদ্ধ সংস্কৃতি চর্চায় এই প্লাটফর্মটি দাড় করিয়েছি। পশ্চিম অস্ট্রেলিয়া তথা পুরো অস্ট্রেলিয়া জুড়ে বাংলা ভাষা ও সংস্কৃতি বিকাশে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। বেঙল মিডিয়ার নেতৃত্বে আরো আছেন পার্থের প্রিয়মুথ কাজী সুমন।