শেখ হাসিনার কৃষি বিপ্লবের জন্য আজকের কৃষকেরা স্বনির্ভর

শেখ হাসিনার কৃষি বিপ্লবের জন্য আজকের কৃষকেরা স্বনির্ভর

গত ২৭ জুলাই ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার ১০ নম্বর কালাদহ ইউনিয়নে বিএসএল দলের উদ্যোগে তিনদিনব্যাপী কৃষিমেলার উদ্বোধনী হয়। এই মেলায় সভাপতিত্ব করেন উক্ত ইউনিয়নের সভাপতি মোঃ নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্পসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, কৃষিবিদ নুর মাহমুদ প্রমুখ। তিনদিন ব্যাপী এই মেলায় কৃষি মেলায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিমা বেগম সালমা।।

সেলিমা বলেন ,”কয়েক বছর আগে আমরা রক্তের পিএইচ লেভেল কি জানতাম না , আর এখন গ্রামের কৃষকরা জানেনা মাটির পি এইচ লেভেল কি এবং কিভাবে সেটা বজায় রেখে উন্নত ফলন করা যায়। আর এই উন্নয়নের পিছনে জননেত্রী শেখ হাসিনার সরকারের নিরলস কাজ রয়েছে বলেই গ্রামের কৃষকরা এখন স্বনির্ভর। ”

তিনি তার বক্তব্যে তুলে ধরেন জননেত্রী শেখ হাসিনার সরকারের কৃষি বিপ্লবের কথা। আজ গ্রামের বাজারগুলোতে কৃষিমেলা হয়। মানুষের ঘরে ঘরে ফসল হচ্ছে কারণ কৃষকরা সার পাচ্ছে এবং মাটির উর্বরতা ও ফসল চাষের উন্নত প্রযুক্তি সম্পর্কে শিক্ষিত হয়ে উঠেছে। আর এই কাজটি সম্ভব হয়েছে বলে ১৭ কোটি মানুষের বাংলাদেশে মানুষের খাবারের কোন অভাব হচ্ছে না। তাই বাংলাদেশ আওয়ামীলীগের সরকারকে আবারো ভোটার মাধ্যমে নির্বাচিত করে আনার জন্য তিনি বিভিন্ন দিক তুলে ধরেন।