অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের সুরের মূর্ছনায় ভাসালেন বাপ্পা ও পার্থ !

অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের সুরের মূর্ছনায় ভাসালেন বাপ্পা ও পার্থ !

নাইম আবদুল্লাহ: সুরে সুরে সন্ধ্যা পেরিয়ে রাত সেই রাতের দোলাচলে সিডনিতে ঝিরি ঝিরি বর্ষা শীতেরহিমেল হাওয়া মঞ্চজুড়ে সংগীতে সংগীতে আরাধনা আর নীলবর্ণ আলোর উচ্ছলতা সুরের সাতসাগর ঢেলেদিলেন বাপ্পা ও পার্থতাদের সুরের মূর্ছনা, ঝঙ্কার আর জাদুতে বন্দি হয়ে গিয়েছিল সিডনি প্রবাসী বাংলাদেশী দর্শকশ্রোতারা

 গতকাল ৩রা মে (রবিবার) সন্ধ্যাসিডনির ক্যাম্পসীর অরিয়্ন থিয়েটার হলে বাংলাদেশের সঙ্গীত জগতের দুইতারকা, বিখ্যাত ব্যাণ্ড শিল্পী বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়ার তাল, লয়, সুর আর ছন্দে মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগকরেছেন সবাই

অস্ট্রেলিয়া ক্যানসার রিসার্স ফাউন্ডেশনের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে গত ২৪ এপ্রিল ক্যানবেরায়, ২৫ এপ্রিলমেলবোর্ণে এবং ২রা মে ব্রিসবেনে তিনটি সফল সঙ্গীতানুষ্ঠানের পর সিডনিতেবকুল এন্টারটেইনমেন্টএইমনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

এছাড়াও সিডনির এই মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় জনপ্রিয় ব্যান্ডকৃষ্টি

সন্ধ্যা সাড়ে ৬ টায় সিডনির স্থানীয় জনপ্রিয় ব্যান্ডকৃষ্টিরসঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক সন্ধ্যারশুভ সূচনা করা হয়। কৃষ্টির ভোকালিসট ছিলেন সুশান্ত শুভ। কি বোর্ডে সোয়েব, ড্রামেসনজয়, বেজগিটারেইমন এবং লিডগিটারে ছিলেন মৃদুল।

সন্ধ্যা ৭টায় কানায় কানায় দর্শকদের শিস্ তুমুল করতালির মাধ্যমে একই সাথে মঞ্চে আসেন বাংলাদেশেরসঙ্গীত জগতের দুই তারকা বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়া। বাপ্পা মজুমদারের বিখ্যাত গানবৃষ্টি পড়ে অঝোরধারায়, বৃষ্টি পড়ে লজ্জা হারায়এবং পার্থ বডুয়ারতোমার ওই মনটাকে একটা ধূলোমাখা পথ করে দাওএর মাধ্যমে শুরু হয় দুই তারকার সুরের ছন্দ পতনের যুদ্ধ।

বাপ্পা মজুমদার পার্থ বড়ুয়া ছাড়াও তাদের দলে ছিলেন সোলস এর ড্রামার আশিক, বাপ্পা এন্ড ফ্রেন্ডস এর বেসগিটারিস্ট জন শার্টন এবং ম্যানেজার হিসেবে আছেন শাহান কবন্ধ

অনুষ্ঠানটির সফল ও সাবলীল উপস্থাপনায় ছিলেন, ফাহমিদা নাসরিন সোমা ও অরুপা সরকার টুম্পা।

গানের আসরে অনেক মন্ত্র মুগ্ধ দর্শক শ্রোতাদের বলতে শোনা গেছে, আজ অনেক দিন পর মন ভরে গান শুনলাম।ধন্যবাদ আয়োজকেদের যারা বাংলাদেশের সঙ্গীতের দুই যুগল বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়াকে একেই ফ্রেমে,ছন্দ, সুর, তাল ও লয়ের মাধুরি মিশিয়ে সিডনির শ্রোতাদের সামনে হাজির করেছেন। অনুষ্ঠান শেষে অনেক শ্রোতা গর্ব ভরে বলেছেন, জয়টা সংগীতের, জয়টা বাংলা গানের আর সর্বোপরি জয়টা শুদ্ধ সংস্কৃতিরমনন শীলতাবিকাশে সংগীতের কোন বিকল্প নেই, আসুন সবাই আমরা ভাল’টা কে হ্যাঁ বলি!

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাইভারসিটি ক্যানটারব্যারী সিটি কাউন্সিলের কাউন্সিলর ডেপুটি মেয়র কার্ল সালেহ। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন,অস্ট্রেলিয়া আওয়ামী লীগেরউপদেষ্টা গামা আবদুল কাদের, একুশে একাডেমি অস্ট্রেলিয়ার সভাপতি বাংলাদেশ কমিউনিটি স্কুলেরচেয়ারম্যান ডাঃ আব্দুল ওহাব, বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক গাউসুল আজম শাহাজাদা,নবধারা নিউজ ডট কমের সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, সিডনিবাসীবাংলা ডট কমের সম্পাদকআবদুল মতিন,বিদেশবাংলা২৪ ডট কম এবিসি বাংলা ডট নেট এর সম্পাদক এম. . মতিন, অস্ট্রেলিয়াআওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ আলী সিকদার, রাজনীতিবিদ আহসানুল হকইসমাইলসহ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট নেতৃবন্দসহ প্রবাসী বাংলাদেশী দর্শক ও শ্রোতাবৃন্দ। 

আয়োজক প্রতিষ্ঠান বকুল এন্টারটেইনমেন্ট এর পরিচালক তুহিন উপস্থিত দর্শক ও শ্রোতাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞটা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
bappa & Partho

image2(2)