ট্রেনের সামনে ঝাঁপিয়ে নাতনিকে বাঁচালেন দাদু (ভিডিওসহ)

ট্রেনের সামনে ঝাঁপিয়ে নাতনিকে বাঁচালেন দাদু (ভিডিওসহ)

অনলাইন ডেস্কঃ ৮ জুলাই ২০১৫

দ্রুত গতিতে ছুটে আসা ট্রেনকে উপেক্ষা করে রেললাইনের ওপর ঝাঁপিয়ে নাতনিকে বাঁচালেন দাদু। ঘটনাটি অস্ট্রেলিয়ার। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত রবিবার পরিবারের সঙ্গে স্থানীয় শিখ মন্দির দর্শন করতে ওয়েন্টওয়ার্থভিলে স্টেশনে এসেছিলেন ৬২ বছরের ওই প্রৌঢ়। সঙ্গে ছিলেন স্ত্রী-পুত্র-পুত্রবধূ ও ১৮ মাসের নাতনি এর্লিন। ছোট্ট শিশুটি ছিল স্ট্রোলর বা পেরাম্বুলেটারে।

প্ল্যাটফর্ম রেললাইনের দিকে ঢালু থাকায় সকলের অগোচরে এর্লিনের পেরাম্বুলেটার প্ল্যাটফর্ম দিয়ে গড়িয়ে সোজা পড়ে যায় রেললাইনের ওপর। সেই সময় একটি মালগাড়ি দ্রুতগতিতে ওই লাইনের ওপর দিয়েই আসছিল। নিজের প্রাণের কথা না ভেবে দুধের শিশুকে বাঁচাতে লাইনের ওপর ঝাঁপ দেন ওই প্রৌঢ়।

ট্রেন আসার আগে অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে পেরাম্বুলেটার-সমেত এর্লিনকে তার মা, দিদার হাতে দিয়ে দেন প্রৌঢ়। কিন্তু, ট্রেন ততক্ষণে প্ল্যাটফর্মের একেবারে কাছে এসে যাওয়ায় তিনি বুঝে যান যে লাফিয়ে ওঠা সম্ভব নয়। তাই তিনি ট্রেনের ট্র্যাক ধরেই ছুটতে থাকেন এবং কোনওমতে লাইন থেকে সরে দাঁড়ান।

গোটা ঘটনাটি স্টেশনের সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। সেখান থেকেই জানাজানি হয়। প্রৌঢ়র ছেলে তথা এর্লিনের কাকা পরমিন্দর সিংহ জানান, তিনি তাঁর বাবার সাহসিকতায় গর্বিত। জানা গিয়েছে, গত শুক্রবারই অস্ট্রেলিয়ায় এসেছেন ওই প্রৌঢ়।

পরমিন্দর জানান, এর্লিন সুস্থই আছে। পড়ে যাওয়ার ফলে তার কপালে ও হাঁটুতে সামান্য চোট লেগেছে। তবে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে যোগ করেন, তাঁর বাবাও সুস্থ আছেন।

সিডনি শহরের ট্রেন চলাচলের ডিরেক্টর টনি ইড জানিয়েছেন, সেখানকার আবহাওয়ার জন্যই প্ল্যাটফর্মগুলি ট্র্যাকের দিকে ঢালু করা। তবে এ-ও জানান, খুব শীঘ্রই প্ল্যাটফর্মকে অন্যান্য স্টেশনগুলির মতো করা হবে।

(সুত্রঃ কালের কণ্ঠ, ৮ জুলাই ২০১৫)