ওয়ারিয়াতে ফেডারেল ভলেনটিআর এ্যাওয়ার্ড পেলেন তিনজন বাংলাদেশী অস্ট্রেলিয়ান

ওয়ারিয়াতে ফেডারেল ভলেনটিআর এ্যাওয়ার্ড পেলেন তিনজন বাংলাদেশী অস্ট্রেলিয়ান

ওয়ারিয়াতে বসবাস  করেন অনেক বাংলাদেশী অস্ট্রেলিয়ান। বিভিন্ন কাজের বাস্ততার মধ্যেও কিছু মানুষ সবসময় মানুষের সেবা করে আসছে সৃষ্টির শুরু থেকেই। নিরলশভাবে  যেই সময়টুকু তারা দেন তার বিনিময়ে তারা কখনো  কিছু চান না ।কখনোও  ক্লান্ত হয়ে পড়লেও মুখের হাসিটা প্রাণবন্ত করে আবার এগিয়ে যান একের পর এক মানুষের সেবা করার  কাজে। কেওবা কমিওনিটির মানুষের  বিপদে আপদে পাশে দাড়ান , কেওবা কমিওনিটির বিভিন্ন ইভেন্টগুলু যেন সঠিকভাবে হয় তার জন্য অক্লান্ত পরিশ্রম করে আসছে, কেওবা প্রতিবন্ধিদের পাশে দাঁড়ান অতন্দ্র প্রহরীর মত, কেও কেও  তাদের মাতৃভাষা ও সংস্কৃতিকে তুলে ধরছেন নতুন প্রজন্মের কাছে।  এই কাজে আনেক বাংলাদেশী অস্ট্রেলিয়ানও পিছিয়ে নেই। ওয়ারিয়াতে বসবাস করেন তাদের মধ্যে থেকে ১২ জন কে গত ১১ই ডিসেম্বর ইংগেল বার্ন বোলিং ক্লাব এ এক চা চক্রের মধ্য দিয়ে ভলেনটিআর এ্যাওয়ার্ড ২০১৫ বিতরন করেন ফেডারেল এম পি লরি ফারগাসন।

ওয়ারিয়াতে প্রথমবারের মত তিনজন বাংলাদেশী “Certificate of Appreciation for Volunteering” এ্যাওয়ার্ড এর জন্য মনোনয়ন পেলেন।

১। বীর মুক্তিযুদ্ধা শাহাদাত হোসেন, বাংলাদেশী কমিওনিটির বিভিন্ন ইভেন্ট  এর সেবা প্রদান।

২। রোকসানা বেগম, শিশুদের বাংলা সংস্কৃতি শিখানো ।

৩। নাজমুল খান, বাংলা ভাষা ,বাংলা সংস্কৃতি  এবং কমিওনিটির বিভিন্ন ইভেন্ট এর সেবা প্রদান করা।

এদের মধ্যে থেকে জনাব নাজমুল খান  নির্বাচিত হন “Australian Government Volunteer Award 2015”.

অস্ট্রেলিয়ার  মাটিতে বাংলাদেশীদের সেবা প্রদান কাজের  জন্য  এত বড় সন্মান  সত্যিই গর্বের বিষয়।

বর্তমানে বাংলাদেশ সফরে থাকার কারনে জনাব নাজমুল খান উক্ত  অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি বলে সেলিমা বেগম তার হয়ে এ্যাওয়ার্ড গ্রহন করেন।