অষ্ট্রেলিয়াতে ‘নবধারা নাইটস-২০১৮’ অনুষ্ঠিত

অষ্ট্রেলিয়াতে ‘নবধারা নাইটস-২০১৮’ অনুষ্ঠিত

322
0

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অষ্ট্রেলিয়াতে নবধারা নিউজ অনলাইন নিউজ পোর্টাল’র ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজনের মধ্যে ছিল শুভেচ্ছা বিনিময়, জনসচেতনতামূলক বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা ও সম্মাননা পদক প্রদান। প্রতিষ্ঠাবার্ষিকী ‘নবধারা নাইটস’ অনুষ্ঠান সিডনির রকডেলের স্হানীয় রেষ্টুরেন্টে পালিত হয়। কোরআন তেলোয়াৎ এবং অষ্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্টানের শুরু। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবধারা নিউজের সন্পাদক ও হোয়াইট রিবন অষ্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন।

সন্চালনায় ছিলেন নাছিম সামাদ ও কিশোয়ার জাহান। বক্তারা তাদের বক্তব্যে জনসচেতনতামূলক বিষয়াদি তুলে ধরেন। যেমন- স্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য, মিডিয়ার প্রতিবন্ধকতা, পারিবারিক সহিংসতা ও নির্যাতন, কমিউনিটি সচেতনতা, ডিউটি অব কেয়ার ইত্যাদি। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহ, সাবেক কাউন্সিলর প্রবির মৈত্র, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর নাজমুল হুদা বাবু, ডা: আয়াজ চৌধুরী, ডা: সাজেদুল ইসলাম, ডা: সুরজ্ঞনা জেনিফার রহমান, ক্রিস গেমবিয়ান (ফেডারেল এমপি প্রার্থী), হেরিজ ভেলজি (ওয়ার্কাস ইউনিয়ন অফিসিয়াল)। এছাড়া উপস্থিত ছিলেন রিজয়ান চৌধুরী (ওয়ার্কাস ইউনিয়ন অফিসিয়াল), ইন্জি: আ: হান্নান, এনামুল হক, হোসাইন মো: বাবু, খাইরুল ইসলাম, অনিকা (সিইও আমার বাড়ী), সামসুজ্জান শামীম, আয়শা বেগম, ড. ফয়জুল আজীম চন্চল, কানিতা আহমেদ ও দিগন্ত সংগঠন প্রমুখ। এছাড়াও সিডনির ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন দেশ বিদেশ পত্রিকার সন্পাদক বদরুল আলম, বিদেশ বাংলা’র সন্পাদক আব্দুল মতিন, বিদেশ বাংলা টিভি’র প্রধান রহমত উল্লাহ, ভোরের কাগজ পত্রিকার অষ্ট্রেলিয়া প্রতিনিধি কাজী সুলতানা শিমি, যমুনা টিভি’র অষ্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক ও জাগো নিউজ ও ভয়েজ বাংলা’র অষ্ট্রেলিয়া প্রতিনিধি আবুল কালাম আজাদ খোকন এবং নবধারা নিউজের দল। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকীতে নবধারা নিউজ’র পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান। সাংস্কৃতিক পর্বে কিশোলয় সংগঠন (কঁচি কাঁচা) এর ছোট্র সোনামনিরা গান ও নাচ করেন। এই পর্বটি পরিচালনা করেন রোকসানা বেগম। রানা শরীফ গিটার বাজিয়ে সবাইকে মুগ্ধ করেন। আবৃতি করেন হাবিবুর রহমান। সিডনির স্হানীয় শিল্পী রুমানা ফেরদৌস সংগীত পরিবেশন করেন। ‘নবধারা নাইটস’ অনুষ্টানে অন্য বছরের মত এবারও কয়েকটি ক্যাটাগরীতে সন্মাণনা প্রদান করা হয়।

জন বরেণ্য ব্যক্তিত্ব সাংবাদিক রণেশ মৈত্র আজীবন সন্মাণনা পদকে ভূষিত করা হয়। উল্লেখ্য, তিনি এ বৎসর দেশে একুশে পদকপ্রাপ্ত হয়েছেন প্রধানমন্ত্রী কর্তৃক। ‘নিরাপদ সড়ক চাই’ দাবির আন্দোলনে সিডনিতে ‘নবধারা নাইট’ অনুষ্ঠানে উপস্হিত অতিথিদের উদ্যোগে প্রতিবাদ ব্যানার উপস্হাপন করেন।

অনুষ্টানের সার্বিক পরিচালনার উপস্হিত সকলে উচ্চ প্রশংসা করেন। নৈশভোজের পর কেক কাটা হয়। সবশেষে অনুষ্ঠানের সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদ খোকন উপস্হিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সমাপ্তি ঘোষণা করেন।

Facebook Comments

You may also like

যে সব কারনে ক্ষমতায় থাকছে আওয়ামী লীগ

ফজলুল বারী:নির্বাচন নিয়ে দেশজুড়ে যে পরিস্থিতি তাতে এখনই