নিউজিলান্ডে বাংলাদেশী কমিউনিটির আরেকটি অর্জন

নিউজিলান্ডে বাংলাদেশী কমিউনিটির আরেকটি অর্জন

36
0

নিউজিল্যান্ডে এই প্রথমবারের মতো বাংলাদেশী কোনো চলচ্চিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। গান বাকসো নিউজিল্যান্ডের উদ্যোগে প্রথমবারের মতো এটি সম্ভব হচ্ছে। নিউজিল্যান্ডে বসবাসরত বাংলাদেশীদের জন্য এটি একটি মাইলফলক। গান বাকসো নিউজিল্যান্ড টিম জানিয়েছেন এখন থেকে তারা নিয়মিত বাংলাদেশী চলচ্চিত্র প্রদর্শন করবেন নিউজিল্যান্ডের হলগুলোতে এবং পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করবেন। যদিও এইবার শুধুমাত্র অকল্যান্ডে চলচ্চিত্র প্রদর্শনী হচ্ছে, কিন্তু আয়োজকরা আশ্বাস দিচ্ছেন আগামীতে নিউজিল্যান্ডের অন্যান্য রাজ্যগুলোতেও তারা বাংলাদেশী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করবেন।

অকল্যান্ডের লিনমল (Lynnmall) শপিং সেন্টারের রিডিং সিনেমায় ১১ই নভেম্বর বিকাল ৫টায় প্রদর্শিত হবে ‘দেবী’ চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটি নির্মিত হয়েছে খ্যাতনামা সাহিত্যিক হুমায়ূন আহমেদের বিখ্যাত মিসির আলি সিরিজের প্রথম উপন্যাস ‘দেবী’ থেকে। সরকারী অনুদানে নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। চলচ্চিত্রটির প্রযোজক জয়া আহসান এবং তার প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী এবং রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।

অকল্যান্ডের চলচ্চিত্রটির তথ্য পাওয়া যাবে www.gaanbaksho.nz এ, এবং  প্রদর্শনীর টিকেট পাওয়া যাচ্ছে www.krazytickets.nz এবং আসন সংখ্যা সীমিত।

২০১৮ সালের ১৯ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে দেবী এবং ১০ই নভেম্বর অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে মুক্তি পাবে ‘দেবী’।এরপর চলচ্চিত্রটি প্রদর্শিত হবে নিউজিল্যান্ডে।

‘দেবী’ ছবির নায়িকা জয়া আহসান বাংলাদেশ থেকে টেলিফোনে বলেছেন, ‘আশা করছি ছবিটি প্রবাসীদেরও অন্য রকম আনন্দ দেবে।’ তিনি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড প্রবাসীদের পরিবার আর বন্ধুদের নিয়ে ‘দেবী’ ছবিটি দেখার আমন্ত্রণ জানান।

অস্ট্রেলিয়ার ‘দেবী’ ছবির পরিবেশক বঙ্গজ ফিল্ম এবং গান বাকসো নিউজিল্যান্ডের যৌথ প্রচেষ্টায়  নিউজিল্যান্ডে চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে।

নিউজিল্যান্ডে প্রথমবারের মতো কোনো বাংলাদেশী চলচিত্রের প্রদর্শনী নিঃসন্দেহে একটি মাইলফলক। নিউজিল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের সামনে সুবর্ণ সুযোগ এমন একটি মাইলফলকের সাথে সংযুক্ত হবার এবং বাংলাদেশী চলচ্চিত্র শিল্পকে বিষয় দরবারে তুলে ধরবার।

Facebook Comments

You may also like

‘দেবী’ দেশের বাইরে অস্ট্রেলিয়ায় আসবে প্রথম

কাউসার খান:‘দেবী’ বাংলাদেশে মুক্তি পাওয়ার পর প্রথম আসবে