সিডনির রিজেন্ট পার্কের পূজার মন্দিরে ভাংচুর

সিডনির রিজেন্ট পার্কের পূজার মন্দিরে ভাংচুর

গত রবিবার আনুমানিক সন্ধ্যে ৬ টার দিকে সিডনির রিজেন্ট পার্কের ভারতীয় মন্দিরে কিছু দুস্কৃতিকারী ফটক ভেঙ্গে ভাংচুর করে পালিয়ে যায়। এই ব্যাপারে কাম্বারল্যান্ড সিটি কাউন্সিলের কাউন্সিলর সুমন সাহা তার ফেসবুক পোস্টে লেখেন “I couldn’t believe that these can also happen here in Australia. It’s not an attack on the temple, it’s an attack on our community spirit.”.
সুমন সাহার সাথে কথা বলে জানা যায়, কে বা কাহারা এই ভাংচুর করেছে এই ব্যাপারে পুলিশ তদন্ত করছে। তবে মন্দিরের কাছাকাছি থাকে এমন কয়েকজনের কাছ থেকে শুনেছি ৫/৬ জনের একদল লোক মন্দির এলাকায় সন্ধ্যার দিকে দেখা গিয়েছে এবং সন্দেহ করা হচ্ছে তারাই এই ঘটনাটা ঘটিয়েছে।
প্যারামাটা কাউন্সিলের প্রাক্তন কাউন্সিলর প্রবীর মৈত্র বলেন, আমি ঘটনাটা শুনেছি কিন্তু কে বা কাহারা করেছে সেই সম্পর্কে আমার জানা নাই। কিন্তু বিষয়টি খুবই দুঃখজনক।অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের নন নির্বাচিত সাধারণ সম্পাদক ড.আনিস আফছার এই ঘটনায় তীব্ৰ নিন্দা জানান এবং বলেন শুধু অস্ট্রেলিয়া নয় পৃথিবীর কোন দেশেই এই ধরণের ন্যাক্কারজনক ঘটনা সুস্থ সমাজে গ্রহণযোগ্য নয়।
সিডনি তথা অস্ট্রেলিয়াতে এই ধরণের একটি ঘটনা সত্যি ন্যাক্কারজনক এবং সিডনিতে এখন পূজার উৎসব চলছে বিভিন্ন মন্ডবে। এই সময়ে হিন্দু সম্প্রদায় সহ অন্যান্য সম্প্রদায়ের লোকজনও এই ভাঙচুরের ঘটনায় ভীষণভাবে মর্মাহত এবং তারা সবাই আশা করছে অতি শীগ্রই পুলিশি তদন্তে অপরাধী বেরিয়ে আসবে এবং আইন অনুযায়ী সাজা পাবে।

কাম্বারল্যান্ড সিটি কাউন্সিলের কাউন্সিলর সুমন সাহা তার ফেসবুক পোস্ট