জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন সন্ধ্যা উপলক্ষে সংবাদ সম্মেলন

জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন সন্ধ্যা উপলক্ষে সংবাদ সম্মেলন

212
0
বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা সাদাত হোসাইন আসছেন অস্ট্রেলিয়ায়। আগামী ১৬ মার্চ শনিবার সন্ধ্যায় হার্স্টভিলের সিভিক থিয়েটারে তিনি রেইনফরেস্ট ফিউশন নিবেদিত “জীবনের গল্প, গল্পের জীবন” শিরোনামে মনোজ্ঞ অনুষ্ঠান আলোকিত করবেন। এ উপলক্ষে গত ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় লাকেম্বার রেইনফরেস্ট ফিউশন রেস্টুরেন্টে জনাকীর্ণ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সিডনির মিডিয়া কর্মী, সম্পাদক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন এবং আয়োজকদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন।
আয়োজকদের পক্ষ থেকে মুক্তমঞ্চ সম্পাদক আল নোমান শামীম ও প্রশান্তিকা সম্পাদক আতিকুর রহমান শুভ বক্তব্য রাখেন। সার্বিক অনুষ্ঠান পরিকল্পনা বিষয়ে কথা বলেন নামিদ ফারহান। অনুষ্ঠানের প্রথমার্ধে সাদাতের পরিচিতি, তাঁর লেখা গান নিয়ে গীতিআলেখ্য, রাজিতের সরোদ বাদন এবং শেষার্ধে সাদাতের নিজস্ব পরিবেশনা থাকবে।
সংবাদ সম্মেলনে প্রবাসে এ ধরনের শিল্প ও সাহিত্য বিষয়ক অনুষ্ঠানের গুরুত্ব তুলে ধরে কথা বলেন কথাসাহিত্যিক ও কলামিস্ট শাখাওয়াৎ নয়ন। কথাসাহিত্যিক সাদাত হোসাইনের পরিচয় তুলে ধরেন আরিফুর রহমান ও ফাহাদ আসমার। অনুষ্ঠানকে সার্বিকভাবে সফল করতে সকলের সহযোগিতার আহবান করেন কাজী ইসলাম ফাগুন।
সংবাদ সম্মেলনে আসছে ১৬ই মার্চ অনুষ্ঠান নিয়ে মতামত ব্যক্ত করেন সিনিয়র সাংবাদিক আবু রেজা আরেফিন, বাংলা বার্তা সম্পাদক আসলাম মোল্লা, নবধারা সম্পাদক ও দেশ বিদেশ পত্রিকার সহযোগী সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, স্বদেশ বার্তা ও বাংলাকথা’র সম্পাদক আউয়াল খান, স্বাধীন কন্ঠ সম্পাদক মিজানুর রহমান সুমন, জন্মভুমি টিভি’র নিউজ ডিরেক্টর তুষার খান প্রমুখ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিউজ২৪ চ্যানেলের মুতাসিম বিল্লাহ, টাইটেল স্পন্সর রেইনফরেস্ট ফিউশনের কর্নধার মিরাজ হোসেন।
সাদাত হোসাইনের জীবনের গল্প গল্পের জীবন শীর্ষক অনুষ্ঠানটি আয়োজন করছে মাসিক মুক্তমঞ্চ ও প্রশান্তিকা। সিডনির সুধীজন, লেখক, সাংবাদিক ও পাঠকের মিলনমেলার এই অনুষ্ঠানে সরোদ বাজাবেন প্রখ্যাত শিল্পী তানিম হায়াত খান রাজিত। সিডনী তে তানিম একজন ব্যস্ত সরোদ শিল্পী এবং সংগীত শিল্পী। ২০১৮ গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের একসট্যাটিক্ট কনসার্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন তানিম সরোদ বাজিয়ে।
মানুষের গল্পের মানুষ সাদাত হোসাইন মাদারীপুরে জন্মগ্রহণ করেন। প্রচন্ড পাঠকপ্রিয় এই লেখকের উপন্যাস বেশ ক’বছর ধরে পাঠকপ্রিয়তার শীর্ষে রয়েছে। এবছর অমর একুশে গ্রন্থমেলায় তাঁর নির্বাসন উপন্যাসটি বেস্ট সেলারের তালিকায় এক নম্বরে রয়েছে। তাঁর প্রকাশিত মোট বইয়ের সংখ্যা ১১টি। পাঠকমহলে তুমুল জনপ্রিয় এই লেখকের একজন নির্মাতা হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে। এ পর্যন্ত তিনি তিনটি দর্শক নন্দিত শর্ট ফিল্ম নির্মাণ করেছেন এবং অসংখ্য পুরষ্কার অর্জন করেছে। এছাড়া কয়েকটি ডকুমেন্টটারি ও টেলিফিল্ম নির্মান করেছেন।
কথা সাহিত্যে বিপুল জনপ্রিয় লেখক সাদাত হোসাইন দেশ ও দেশের বাইরে জীবনের গল্প, গল্পের জীবন ব্যানারে তাঁর অভিজ্ঞতার কথা বলেন। সিডনির অনুষ্ঠানে এর বাইরে তাঁর দর্শকদের জন্য বিশেষ আয়োজন রয়েছে বলে আয়োজকদের জানিয়েছেন। এই অনুষ্ঠানে অধিকাংশ দর্শক প্রবাসের সুধীজন এবং আমন্ত্রিত। শুধু অল্প সংখ্যক পাঠকেরা ১৫ ডলার প্রবেশমুল্যের বিনিময়ে অংশ নিতে পারবেন। অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর করেছে রেইনফরেস্ট ফিউশন লাকেম্বা, প্লাটিনাম ও গোল্ড স্পন্সর করেছে যথাক্রমে স্টাডিনেট ও ট্যাক্স আ্যাসিস্ট রকডেল। অনুষ্ঠানে আরও স্পন্সর করেছেন এমআই এডুকেশন, সিএস এডুকেশন, মর্টগেজ কেয়ার, সিডনি বিডি লয়্যারস, ল্যান্ড এন্ড লিজ রিয়েলটি ল্যাকেম্বা এবং শাফায়ার রিয়েল এস্টেট। আগ্রহী দর্শকরা পোষ্টারে দেয়া নাম্বারে যোগাযোগ করে টিকেট সংগ্রহ করতে পারেন।
সাদাত হোসাইন সিডনি ছাড়াও মেলবোর্ন ও ব্রিসবেনে জীবনের গল্প, গল্পের জীবন শীর্ষক অনুষ্ঠানে অংশ নেবেন।

Facebook Comments

You may also like

ক্রাইস্টচার্চে যা ঘটলো

ফজলুল বারী:ক্রাইস্টচার্চের দুই মসজিদে শুক্রবারের নামাজে অভাবনীয় হামলা-হত্যাকান্ডের