সিডনিতে জয়যাত্রা টেলিভিশনের স্টুডিও উদ্বোধন

সিডনিতে জয়যাত্রা টেলিভিশনের স্টুডিও উদ্বোধন

সিডনিতে এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে উদ্বোধন হয়ে গেল জয়যাত্রা টেলিভিশনের সিডনি স্টুডিও। গত ৭মার্চ সন্ধ্যায় রকডেলের একটি স্থানীয় রেস্টুরেন্টের  হলরুমে এই  উদ্বোধন অনুষ্ঠিত হয়। অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি রহমত উল্লাহর সভাপতিত্বে এবং জয়যাত্রা টিভি অস্ট্রেলিয়ার প্রতিনিধি বেলাল হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে এই জমকালো অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন জয়যাত্রা টেলিভিশনর চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের পরিচালক ও বাংলাদেশ সরকারের সিআইপি হেলেনা জাহাঙ্গীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ম্যাট ও বিশিষ্ট সমাজসেবী জাহাঙ্গীর আলম।
ড. সৈয়দ আজিমের সহযোগীতায় ও এনি সাবরিনের প্রানবন্ত উপস্থাপনার এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামীলীগ প্রেসিডেন্ট সিরাজুল  হক,  সিডনি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ সহ স্থানীয় সংবাদকর্মী,রাজনীতিবীদ ও অন্যান্য গন্যমান্য ব্যক্তিত্ব।

প্রবাসবান্ধব জয়যাত্রা টেলিভিশন দেশের সীমানা পেরিয়ে  বিভিন্ন দেশে প্রবাসীদের খবর প্রচারে অগ্রণী ভূমিকা রেখেছে। এই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশী প্রবাসীদের আরো বেশি সহায়তার উদ্দেশ্যে সিডনির রকডেলের ২ উইলিয়াম স্ট্রিটে টেলিভিশনটির সিডনি স্টুডিও উদ্বোধন করা হয়েছে।
এ অনুষ্ঠানের উল্লেখযোগ্য দিক ছিল মুজিব শতবর্ষ উপলক্ষে স্থানীয় কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান।
যাতে প্রয়াত কমিউনিটি নেতৃত্ব নুরুল আজাদকে মরনোত্তর সম্মাননা ও গামা আব্দুল কাদেরকে , সিনিয়র সিটিজেন সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও সম্মাননা প্রদান করা হয় মুক্তমঞ্চ সম্পাদক নোমান শামীমকে।প্রশান্তপারের এদেশটিতে সফল নারী উদ্যোক্তা সম্মাননাটি দেয়া শ্রাবন্তী কাজীকে। এছাড়াও সমাজসেবী জাহাঙ্গীর আলমকে কমিউনিটির তরুনদের ক্রিকেটে উৎসাহী করায় বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এবং সাংস্কৃতিক সম্মাননা দেয়া হয় অর্পিতা সোমকে। সফল নারী নেতৃত্ব সম্মাননা টি প্রদান করা হয় সিআপি হেলেনা জাহাঙ্গীরকে।
হুমায়রা আক্তার জেনিকে শিশু উপস্থাপকের ক্রেস্ট প্রদান করা হয়।এ আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল সাংস্কৃতিক পর্ব। ফাহাদ আসমার ও নুসরাত জাহান স্মৃতির কবিতা পাঠ এবং অমিয়া মতিন ও নাবিলার গানের পরিবেশন উপস্থিত সবাইকে মুগ্ধ করে।