সিডনীর বাংলাদেশ কন্স্যুলেট কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী উৎযাপন

সিডনীর বাংলাদেশ কন্স্যুলেট কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী উৎযাপন

0

প্রেস রিলিজ:(সিডনী, ১৭ মার্চ ২০২০) ১৭ মার্চ ২০২০ তারিখে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল, সিডনী ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও গুরুত্ব সহকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উৎযাপন করে।
সকালে বাংলাদেশ ভবন সিডনীতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সিডনীস্থ বাংলাদেশ কন্স্যুলেট দিনের কর্মসূচী শুরু করে। সন্ধ্যাবেলায় কন্স্যুলেট ভবনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এছাড়াও, এ দিবসকে উপলক্ষ্য করে সিডনীর স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে ‛বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা’ বিষয়ক একটি রচনা প্রতিযোগিতা এবং ‛তোমার চোখে বাংলাদেশ’ শিরোনামে একটি চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হয়।

সন্ধ্যায় দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানটি শুরু হয় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে। এর পর ছিল পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় নেতৃবৃন্দের দেয়া বাণীসমূহ পাঠ, কনসাল জেনারেলের স্বাগত বক্তব্য, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক ভিডিও প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও, কন্স্যুলেট প্রাঙ্গনে বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক একটি চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

কনসাল জেনারেল তার স্বাগত বক্তব্যে স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিস্মরণীয় ও যুগান্তকারী নেতৃত্বের ভূমিকার প্রতি আলোকপাত করে গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। প্রজন্ম থেকে প্রজন্মে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও লালন এবং তা অবিকৃত রাখার জন্য বিশেষভাবে শিশুদের কাছে দেশের প্রকৃত ইতিহাস উপস্থাপন করার জন্য সবাইকে আহবান জানান।

উল্লেখযোগ্য সংখ্যক শিশু শিল্পীসহ বাংলাদেশ কমিনিউটির শিল্পীদের অংশগ্রহণে গান, কবিতা ও নৃত্যে সাজানো অনুষ্ঠানটি উপস্থিত সকলে উপভোগ করেন।

এ অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী এবং বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি ও শিল্পগোষ্ঠি ছাড়াও বিভিন্ন পেশাভিত্তিক অংগসংগঠনসমুহের নেতৃস্থানীয় প্রতিনিধিবৃন্দ ও গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

(মোঃ কামরুজ্জামান)
কনসাল ও দূতালয় প্রধান

Facebook Comments

You may also like

ডাক্তারদের নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের শাস্তি কী

ফজলুল বারী:আমি আমার বন্ধুদের মজা করে একটা কথা