রংধনু প্রেস রিলিজ-সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড প্রোগ্রাম ২০২০-২১ অনুষ্ঠিত

রংধনু প্রেস রিলিজ-সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড প্রোগ্রাম ২০২০-২১ অনুষ্ঠিত

গত ১৮ই ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হল ” রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি ইনক” এর ১২ তম বার্ষিক ট্যালেণ্ট এওয়ার্ড নাইট ২০২০-২০২১। উল্লেখ্য করোনা রেস্ট্রিকশন এর কারনে ১১তম অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়নি। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে সিডনির বাংলা টাউন নামে খ্যাত লেকেম্বা সিনিয়র সিটিজেন সেন্টারে। যদিও করোনা ম্যানেজমেন্টের অংশ হিসাবে এবার সীমিত সংখ্যক অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তথাপি সিডনিতে বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভূত ছেলেমেয়েদের মাঝে অনেক আনন্দ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নির্ধারিত সময়ে কোরআন তেলাওয়াত এবং অ্যাওয়ার্ড উইনার ছাত্র-ছাত্রীদের কন্ঠে বাংলাদেশী এবং অস্ট্রেলিয়ান জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। উপস্থিত সকলের উদ্দেশ্যে ওয়েলকাম বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জনাব এম এ ওহাব মিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন Jihad Dib MP, Member for Lakemba, Shadow Minister for Emergency Services and Shadow Minister for Energy and Climate Change, কান্টারবারি-বাঙ্কসটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর কার্ল সালেহ, অ্যাওয়ার্ড উইনার এবং তাদের পরিবারের সদস্যসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ। অনুষ্ঠানের প্রধান উপস্থাপক হিসেবে ছিলেন ফারিহা নাজিম, সহযোগিতায় ছিলেন অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা নতুন প্রজন্মের তরুণ- ফারহান শফিক,আয়ান হক এবং রাফসান খন্দকার। এবছর সর্বমোট ৩৫ জন ছাত্রছাত্রীসহ ২ জন বিশেষ ব্যক্তিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রফেশনাল ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয় জনাব শামীম শামসুজ্জামানকে। তিনি Randwick City Council এর প্রফেশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার এবং প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত। উনার কাজের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালে তিনি NSW এর Local Government কর্তৃক আয়োজিত “Prestigious Louise Petchell Indivisual” Award লাভ করেন।

উল্লেখ্য এই অ্যাওয়ার্ডটি প্রতিবছর NSW এর সমস্ত সিটি কাউন্সিলের মধ্যে থেকে প্রতিযোগিতার মাধ্যমে একজনকে নির্বাচিত করা হয়। জনাব শামীম শামসুজ্জামান রংধনুর একজন প্রাক্তন সভাপতি। রংধনুর প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড উইনার হিসাবে মনোনীত করা হয় সংগঠনের প্রকাশনা সম্পাদক জনাব মশিউর রহমান বাবুকে। এবছর এইচএসসি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পান যথাক্রমে নাতাশা হোসেন এবং রাইয়ান আহমেদ। ওরা দুজনেই এখন মেডিসিনে পড়াশোনা করে। এবছর অনুষ্ঠানটির Title Sponsor ছিলেন -Bluesky Property Builders. অন্যান্য স্পন্সরা হলেন-Canterbury Bankstown City Council, Delta Landscapes, Mortgage Hut, Linkers Finance, Hut- Bazar, Top up Plaza (money transfer), Sapid Burgers and Desserts, Aus Printing এবং Kazi & Associates. সার্বিক সহযোগিতার জন্য প্রেসিডেন্ট এবং সাধারণ সম্পাদকের পক্ষ থেকে সকল স্পনসরদের ধন্যবাদ জানানো হয়। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ছিল সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গীত পরিবেশন করেন ফারিহা নাজিম এবং নৃত্য পরিবেশন করে নাফিউ আহসান অপ্সরা। সবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক জনাব লিনকন শফিকুল্লাহ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

You may also like

ডক্টর মুহাম্মদ ইউনুস মিথ্যা বলছেন

ফজলুল বারী:পদ্মা সেতুর উদ্বোধন পর্ব থেকে ডক্টর মুহাম্মদ