অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের বাৎসরিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের বাৎসরিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

শিমি কাজী সুলতানাঃ অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের বাৎসরিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো গত রোববার ২৩শে অক্টোবর ২০২২ সিডনির লাকেম্বার গ্রামীণ রেস্টুরেন্টের কনফারেন্স হলরুমে। পুরাতন কমিটির বিলুপ্তি ঘোষণা করে ২০২২-২০২৪ সালের নতুন কমিটির নাম ঘোষণা করা হয় সর্বজনের সম্মতিক্রমে। নতুন কমিটির সভাপতি রহমতুল্লাহ, সহ-সভাপতি কাজী সুলতানা শিমি, সহ-সভাপতি মোঃ শফিকুল আলম, এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ টুটুল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডঃ শাখাওয়াত নয়ন, এবং সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো: রহমতুল্লাহ। শুরুতে অস্ট্রেলিয়ার আদিবাসীদের দেশটির প্রথম জাতি হিসেবে স্বীকৃতিপত্র পাঠ করেন বেলাল হোসাইন। এরপর অনলাইনে সংযুক্ত হয়ে বাজেট পেশ করেন কোষাধক্ষ্য আবুল কালাম আজাদ খোকন এবং সংগঠনের বাৎসরিক রিপোর্ট পেশ সাধারন সম্পাদক ইকবাল ইউসুফ টুটুল। অতঃপর সভাপতি রহমতউল্লাহ সংক্ষিপ্ত বক্তব্য শেষে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে এসবিএস বাংলা রেডিওর সাবেক প্রধান ও জন্মভূমি টিভি’র কর্ণধার আবু রেজা আরেফীনকে নির্বাচন কমিশনার হিসেবে ঘোষণা দেন।

অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিক, কলামিস্ট, লেখক, রেডিও, টিভি, সংবাদপত্রের সম্পাদক, এবং অস্ট্রেলিয়াতে বসবাসরত বাংলাদেশি সংবাদমাধ্যমের প্রতিনিধিদের নিয়ে গঠিত ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব’-এ মুলতঃ মিডিয়াকর্মী, ফ্রি ল্যান্স লেখক ও ফটো সাংবাদিকগণ অন্তর্ভুক্ত রয়েছেন। নির্বাচন কমিশনার সকলের উপস্থিতে সিলেকশনের মাধ্যমে ২৪ সদস্য বিশিষ্ট সংবাদকর্মীদের নিয়ে একটি নতুন কার্যনির্বাহী কমিটি ২০২২-২০২৪ ঘোষণা করেন। নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেনঃ

১.সভাপতি:

মো: রহমত উল্লাহ(সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অভিনেতা)

২.সহ-সভাপতিঃ

ক)কলামিস্ট কাজী সুলতানা শিমি(ফ্রিল্যান্স লেখক ভোরের কাগজ/আনন্দ বাজার)

খ)মোঃ শফিকুল আলম (বাংলাকথা)

৩.সাধারন সম্পাদক:

ইকবাল ইউসুফ টুটুল (সম্পাদক, প্রবাসবাংলা)

৪.যুগ্ন-সাধারণ সম্পাদক:

ক)ড. শাখাওয়াত নয়ন (কলামিস্ট)

খ.সোলেইমান দেওয়ান (প্রকাশক প্রভাতফেরী পত্রিকা)

৫.কোষাধক্ষ্য :

মো: আবুল কালাম আজাদ খোকন (সম্পাদক নবধারা নিউজ)

৬.সাংগঠনিক সম্পাদক:

এস এম আমিনুল ইসলাম রুবেল (সময় টিভি প্রতিনিধি)

নির্জন মোশারফ (বাংলাভিশন, ঢাকা পোস্ট)

আকাশ দে (আরটিভি)

৭.গণসংযোগ সম্পাদক: বেলাল হোসাইন (সম্পাদক নিউজ এস ২৪.কম)

৮.সাংস্কৃতিক সম্পাদক: এলিজা আজাদ টুম্পা (আড়ঙ্গ অনলাইন)

এছাড়াও এই কার্যনির্বাহী সদস্যদের মধ্যে রয়েছেন: কলামিস্ট আবুল হাসনাত মিল্টন, সম্পাদক আল নোমান শামীম (মুক্তমঞ্চ পত্রিকা), সম্পাদক আবু তারিক (সিডনি বেঙ্গলিজ), আতিকুর রহমান শুভ (প্রশান্তিকা) শিমুল শিকদার (সিনেমাটোগ্রাফার), সজিব এ চৌধুরী (সিনেমাটোগ্রাফার), সম্পাদক আব্দুল মতিন সিডনিবাসী-বাংলা), সাহাদাত মানিক (প্রিয় অস্ট্রেলিয়া), মারিয়া মুন ( ডিবিসি নিউজ),কলামিস্ট নাদেরা নদী, সম্পাদক আসলাম মোল্লা (বাংলাবার্তা) আসওয়াদুল বাবু (জন্মভূমি), হাসনা হেনা (মিডিয়া ব্যক্তিত্ব)। আর উপদেষ্টা হিসেবে রয়েছেন, কলামিস্ট ও ছড়াকার অজয় দাশ গুপ্ত এবং আবু রেজা আরেফিন (জন্মভূমি টিভি)

You may also like

সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সদ্য প্রয়াত সিডনিবাসী সাংবাদিক, ইয়েস টিভির কর্ণধার সাদ্দাম