বঙ্গজস ফিল্ম সিডনিতে নিয়ে আসছে ধারাবাহিক কিছু বাংলা সিনেমা !

বঙ্গজস ফিল্ম সিডনিতে নিয়ে আসছে ধারাবাহিক কিছু বাংলা সিনেমা !

বঙ্গজস ফিল্ম সিডনিতে বাংলা সিনেমার স্থানীয় পরিবেশনা চালাচ্ছে ২০১৬ থেকে। বঙ্গজফিল্মের প্রধান তানিম জানান ,”আনন্দের কথা যে বাংলা সিনেমা দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে খুব ভালো কিছু কন্টেন্ট দিয়ে এবং তার সবকটা’ই আমরা নিয়ে আসব অস্ট্রেলিয়ার সকল বাংলাভাষীর জন্য। ”

১০ ফেব্রুয়ারি থেকে মুক্তি পেয়েছে ‘ব্ল্যাক ওয়ার’। বাংলাদেশে জঙ্গি দমনের বেশ কিছু অপারেশনের ছায়ায় দুই খণ্ডে নির্মিত সিনেমা মিশন এক্সট্রিম। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমার প্রথম খন্ড মূলত স্টোরি বিল্ডআপ ছিল। মিশন এক্সট্রিমের শেষ কিস্তি ‘ব্ল্যাক ওয়ার’ তাই আরিফিন শুভ, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা সহ পুরো টিমের জন্য ‘অগ্নিপরীক্ষা’ সম। সাফল্য অর্জনের চ্যালেঞ্জ তো ছিলই, ছিল নিজেদেরকেও প্রমাণের চ্যালেঞ্জ। ব্ল্যাক ওয়ারে তাদের সবার পারফরম্যান্স সাক্ষ্য দিয়েছে প্রত্যাশিত সাফল্যের। সিনেমাজুড়ে কারো লাউড অ্যাক্টিং নেই, নেই অতি অভিনয়। চরিত্রের মেজাজটাই সব অভিনেতা ক্যারি করে গেছেন পুরো সময় ধরে।

এই সিনেমার বিস্তারিত তথ্য পাওয়া যাবে https://www.facebook.com/copcreationbd

২৫ ফেব্রুয়ারি মুক্তি পাবে “দেশান্তর”। কবি নির্মলেন্দু গুণ এর উপন্যাস অবলম্বনে “জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরীয়সী” ভাবনাটাকে বুকে আগলে তৈরি হয়েছে “দেশান্তর”। যারা একটু গল্পনির্ভর ছবি দেখতে পছন্দ করে তাদের জন্য উপযুক্ত একটি ছবি । মাটি ও মানুষের গল্পটিকে অসাধারণ করে তুলেছে দু’টি চরিত্র ইয়াশ রোহান এবং টাপুর। আহমেদ রুবেল, শুভাশীষ ভৌমিক, মোমেনা চৌধুরী, মৌসুমি এর মত অভিনেতা থাকলেও ছবির মূল নায়ক তার গল্প। গল্পের পরতে পরতে অভিনয়ই দর্শকদের পরিপূর্ণ তৃপ্তি দিবে।

এই সিনেমার বিস্তারিত তথ্য পাওয়া যাবে https://www.facebook.com/bbffilms

৫ মার্চ থেকে মুক্তি পাবে “কুড়া পক্ষীর শূন্যে উড়া”। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার জিতে নেয়া “কুড়া পক্ষীর শূন্যে উড়া” চলচ্চিত্রটি বাংলাদেশের ভাটি অঞ্চলের কৃষিজীবী মানুষের আবহমান জীবন সংগ্রামের আখ্যান। বিরূপ প্রাকৃতিক পরিবেশে বৈষম্য ও বঞ্চনার মাঝে টিকে থাকা প্রান্তিক মানুষের সম্মিলিত লড়াইয়ের গল্প। হাওড়ের জল ও কাদায় মিশে থাকা সাংস্কৃতিক উত্তরাধিকার ও লোকজ ঐতিহ্যের আবহে চিত্রায়িত এই পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

এই সিনেমার বিস্তারিত তথ্য পাওয়া যাবে  https://www.facebook.com/profile.php?id=100064679452395

১৭ ই মার্চ থেকে মুক্তি পাবে “দোস্তজী”। বাংলার মাটির নিখাদ বন্ধুত্বের স্বাদ এবার অস্কারের মঞ্চ মাতাতে চলেছে বলেই মনে করা হচ্ছে। বন্ধুত্বের এক নতুন উপাখ্যান ‘দোস্তজী’। একের পর এক রেকর্ড গড়েই চলেছে বাঙালি পরিচালক প্রসূন চট্টোপাধ্য়ায়ের এই ছবি । এবার ৯৬ তম অস্কারে মেইন ক্যাটাগরিতে নমিনেটেড হওয়ার জন্য এলিজেবল হল ‘দোস্তজী’। ‘দোস্তজি’-র দুই খুদে নায়ক আশিক শেখ ও আরিফ শেখের অনবদ্য অভিনয় আট থেকে আশি সকলের মনের কাছে জায়গা করে নিয়েছে ‘দোস্তজী’। ১৯৯৩ সালে মুম্বই হামলার প্রেক্ষাপটে মুর্শিদাবাদের ডোমকল গ্রামের দুই ছেলের নিষ্পাপ বন্ধুত্ব ঘিরে আবর্তিত হয়েছে এই ছবি। এখনও পর্যন্ত ২৬ টি দেশের ৩২ টি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এই ছবি। ২০২২ সালে মালয়েশিয়া গোল্ডেন গ্লোবাল অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছে। এছাড়াও মুক্তির পর ৮ টি আন্তর্জাতিক পুরস্কারও পেয়েছে এই ছবি।

এই সিনেমার বিস্তারিত তথ্য পাওয়া যাবে https://www.facebook.com/Dostojee

এছাড়াও বিস্তারিত জানতে হলে https://bongozfilms.com ওয়েবসাইটে গেলেই নতুন, মানসম্পন্ন বাংলা সিনেমার খোঁজ , সময়সূচী এবং টিকেট পাওয়া যাবে।
যে কোন তথ্য জানতে দর্শক কল করতে পারবেন +61406063058 নম্বরে।