সিডনিতে অস্টেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) এর ইফতার ডিনার আয়োজন।

সিডনিতে অস্টেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) এর ইফতার ডিনার আয়োজন।

২০২৪ সালের ২১ শে মার্চ রিভারউডের কঙ্কা ডো’রোতে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) এর একটি উল্লেখযোগ্য ইফতার ডিনার আয়োজিত হয়, যা একতা, বন্ধুত্ব এবং রমজানের চেতনা উদযাপনে সব সম্প্রদায়ের সদস্যদের একত্রিত করে।
অনুষ্ঠানের সূচনা হয় ড. মুনিরুজ্জমান জয়ের প্রাণবন্ত কোরআন পাঠের মাধ্যমে, এর পর ইফতারের দোয়া ও আযান পাঠ করা হয়। এবিবিসির চেয়ারপার্সন জনাব ফয়েজ দেওয়ান অতিথিদের স্বাগত জানান এবং পবিত্র মাসে সংহতি ও একতার গুরুত্বের উপর জোর দিয়ে তাদের উপস্থিতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানের জনহিতকর দিকটি তুলে ধরেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অস্ট্রেলিয়ার অধিকৃত ফিলিস্তিনি অঞ্চল/ইসরায়েলের মুখপাত্র মোহাম্মদ দুয়ার একটি অন্তর্দৃষ্টিপূর্ণ বক্তৃতা দিয়েছেন। তিনি প্যালেস্টাইনে শান্তি ফিরিয়ে দেওয়ার গুরুত্ব এবং মানবিক কারণগুলিকে সমর্থন করার বিষয়ে কথা বলেছেন, বিশেষ করে চ্যালেঞ্জের সম্মুখীন অঞ্চলগুলিতে।
দার ইবনে আব্বাসের অধ্যক্ষ শাইখ আব্দুলকরিম আবদুল্লাহ নিউম্যানে কিছু ইসলামী কথা ও তার বক্তব্যে পেশ করেন এবং দু ‘আ (প্রার্থনা) দিয়ে সন্ধ্যার আধ্যাত্মিক পর্ব সমাপ্ত করেন। তাঁর প্রজ্ঞার কথা এবং প্রার্থনাপূর্ণ আহ্বান উপস্থিতদের মধ্যে অনুরণিত করে ও তাদের মধ্যে কৃতজ্ঞতা এবং প্রতিবিম্বের অনুভূতি জাগিয়ে তুলে।
এবিবিসির সাধারণ সম্পাদক জনাব মোতাসিম বিল্লাহ সমস্ত অংশগ্রহণকারী, সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ীক ব্যক্তিত্ব, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, অনুষ্ঠানের সম্মানীত স্পন্সর এবং স্বেচ্ছাসেবকদের অবদানের স্বীকৃতি ও প্রশংসা জানিয়ে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সন্ধ্যাটি শেষ করেন। তিনি ঐক্য, সাংস্কৃতিক বিনিময় এবং সম্প্রদায়ের অংশগ্রহণের প্রসারে এবিবিসির প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।
এ ধরনের অনুষ্ঠান এবিবিসি মেম্বারদের সকল সপ্রদায়ের সাথে যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি রমজান মাসে ইসলামী আলোচনা ও চর্চার সুযোগ করে দেয়। উপস্থিত সকলে অনুষ্ঠানের প্রশংসা করেন।