ফিন-অ্যান্ডারসনে বিধ্বস্ত অস্ট্রেলিয়া

ফিন-অ্যান্ডারসনে বিধ্বস্ত অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্কঃ ১ আগস্ট, ২০১৫

স্টিভেন ফিন ও জেমস অ্যান্ডারসনের দুর্ধর্ষ বোলিংয়ের মুখে অসহায় আত্মসমর্পণ করেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। ফলে অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচে ৮ উইকেটের সহজ জয় দিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে আট উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ফিন।

ইনিংসসেরা বোলিং করে ইংল্যান্ডের জয়ের নায়ক স্টিভেন ফিন। দুই ইনিংস মিলিয়ে আটটি উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন এই ইংলিশ পেসার।

এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া কেঁপেছিল অ্যান্ডারসনের দাপটে। ১৪.৪ ওভার বল করে ৪৭ রানের বিনিময়ে অ্যান্ডারসন নিয়েছিলেন ছয় উইকেট। অস্ট্রেলিয়া গুটিয়ে গিয়েছিল মাত্র ১৩৬ রানে। দ্বিতীয় ইনিংসে খানিকটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিল মাইকেল ক্লার্কের দল। ডেভিড ওয়ার্নারের ৭৭, ফিল নেভিলের ৫৯ ও মিচেল স্টার্কের ৫৮ রানে ভর করে স্কোরবোর্ডে জমা করতে পেরেছিল ২৬৫ রান। প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ফিন নিয়েছিলেন ছয়টি উইকেট।

কিন্তু ওয়ার্নার-নেভিল-স্টার্কের অর্ধশতক অস্ট্রেলিয়ার ম্যাচ বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না। ১২১ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো ঝামেলার মধ্যে পড়তে হয়নি ইংল্যান্ডকে। অধিনায়ক অ্যালিস্টার কুক (৭) ও অ্যাডাম লিথের (১২) উইকেট হারালেও দৃঢ়তার সঙ্গে ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন ইয়ান বেল ও জো রুট। ৬৫ রান করে অপরাজিত ছিলেন বেল। ৩৮ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন রুট।

প্রথম ইনিংসেও বেল ও রুট খেলেছিলেন অর্ধশতকের ইনিংস। তাঁদের ৫৩ ও ৬৩ রানের পাশাপাশি মইন আলীর ৫৯ রানের সুবাদে ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২৮১ রান। (সুত্রঃএনটিভি বিডি)