সুইস আল্পসে ছাদ-দেয়ালহীন হোটেলে এক রাত

সুইস আল্পসে ছাদ-দেয়ালহীন হোটেলে এক রাত

অনলাইন ডেস্ক:একটি অপূর্ব প্রাকৃতিক পরিবেশে বেড়াতে গেছেন আপনি। কেমন প্রত্যাশা করেন সেখানকার হোটেলের আয়োজন? একটি ছিমছাম রুম, সেই রুমে সকল সুযোগ সুবিধা, বিলাসবহুল ব্যবস্থা, বিশ্রামের সকল আয়োজন- এই তো? কিন্তু এমন একটি হোটেল যদি পেয়ে যান যার কোনো দেয়ালই নেই? নেই কোনো ছাদ বা আর কোনো আড়াল?

নাল শেটার্ন ভেঙে দিয়েছেন হোটেল তৈরির প্রচলিত ধ্যানধারণা। তিনি তৈরি করেছেন এমন একটি হোটেল যেখানে বাস্তবিক অর্থেই একটি কাপল বেড ছাড়া আর কিছুই নেই। হ্যা, বিছানাটি যথেষ্ট আরামদায়ক। বেড সাইড টেবিল, টেবিল ল্যাম্পও আছে। কিন্তু নেই কোন দেয়াল বা ছাদ। আছে শ্বাসরুদ্ধকর অপূর্ব পর্বত, বিস্তৃত নীল আকাশ।

ভাবুন তো, নরম বিছানায় প্রিয়জনকে জড়িয়ে শুয়ে আছেন আপনি। আপনাকে ঘিরে আছে সুইস আল্পস এর পর্বতমালা! উপরে খোলা আকাশ। আকাশে অসংখ্য তারা অথবা পূর্নিমার চাঁদ। কোথাও কোনো শব্দ নেই, মানুষ নেই। শান্তি আর শান্তি!

হোটেলের একজন অন্যতম প্রতিষ্ঠাতা বলেন, ‘We got rid of all the walls, so nothing can come between you and your experience`। এও অনন্য নকশাটিকে জার্মানিতে বলা হচ্ছে ‘Zero Stars’। যদিও অগুণতি তারার নিচে কাটবে আপনার অভূতপূর্ব রাতটি।

হোটেলটির অবস্থান সমূদ্রপৃষ্ঠ থেকে ৬,৪৬৩ ফুট উঁচুতে। সুইস আল্পস এর একেবারে মাঝখানে। প্রকৃতির সাথে একেবারে মিশে যেতে এর চেয়ে চমৎকার আয়োজন আর হতে পারে না। কেমন হবে ভোরটি? কেমন করে উঠবে সূর্য পর্বতের অপার থেকে আপনার চোখের সামনে, ধীরে ধীরে হবে সকাল, ছড়াবে রোদ। আহ! জীবনে আর কি চাই?

আপনার বিছানা থেকে ৫ মিনিটের হাঁটা দূরত্বে রয়েছে বাথরুমের ব্যবস্থা। অন্যসব হোটেলের মতই খাওয়া এবং অন্যান্য সুবিধা সরবরাহ করা হয় সেখানেও। কাছাকাছি কেবিনে সকল সেবাদানের জন্য লোক নিয়োজিত আছে। তবে আপনি না ডাকা পর্যন্ত কেউই আপনাকে বিরক্ত করতে আসবে না। হোটেলের ভাড়া প্রতি রাতের জন্য ২১০ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬ হাজার ৮০০ টাকা। আবহাওয়া খারাপ হলে আপনি বুকিং বাতিল করতে পারবেন। (সূত্র: নতুনসময়)