ইংল্যান্ডকে সাত উইকেটে হারালো অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডকে সাত উইকেটে হারালো অস্ট্রেলিয়া।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শনিবার টানা তৃতীয় জয় তুলে নিল অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে সাত উইকেটে হারালো অজিরা। এই জয়ের মাধ্যমে সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে ডেভিড ওয়ার্নারের দল। সিরিজে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। আর দুই ম্যাচ খেলে দুইটিতেই হেরে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইংল্যান্ড। এক ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে নিউজিল্যান্ড।

এদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ইংল্যান্ডের দেয়া ১৩৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪.৩ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের পক্ষে ৩৩ বল খেলে ৩৬ রান করে অপরাজিত থাকেন ডি’আর্কি শর্ট। পাঁচ বল খেলে ২০ রান করে অপরাজিত থাকেন অ্যারোন ফিঞ্চ। ২৬ বল খেলে ৩৯ রান করে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। ১৯ বল খেলে ৩১ রান করে আউট হন ক্রিস লিন। ইংল্যান্ডের পক্ষে ডেভিড উইলে ১টি ও ক্রিস জর্ডান ২টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন জস বাটলার। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন স্যাম বিলিংস। অস্ট্রেলিয়ার পক্ষে কেন রিচার্ডসন ৩টি, বিলি স্ট্যানলেক ২টি ও অ্যান্ড্রু টাই ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: সাত উইকেটে জয়ী অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড ইনিংস: ১৩৭/৭ (২০ ওভার)

জ্যাসন রয় ৮, আলেক্স হেলস ৩, ডাউইড মালান ১০, জেমস ভিন্স ২১, জস বাটলার ৪৬, স্যাম বিলিংস ২৯, ডেভিড উইলে ১০, ক্রিস জর্ডান ১*; কেন রিচার্ডসন ৩/৩৩, বিলি স্ট্যানলেক ২/২৮, মার্কাস স্টয়নিস ০/১৮, অ্যান্ড্রু টাই ১/২৯, অ্যাশটন আগার ০/২৭)।

অস্ট্রেলিয়া ইনিংস: ১৩৮/৩ (১৪.৩ ওভার)

(ডেভিড ওয়ার্নার ২, ডি’আর্কি শর্ট ৩৬*, ক্রিস লিন ৩১, গ্লেন ম্যাক্সওয়েল ৩৯, অ্যারোন ফিঞ্চ ২০*; ডেভিড উইলে ১/৩০, টম কুরান ০/২৩, ক্রিস জর্ডান ২/২৬, আদিল রশীদ ০/৩৪, লিয়াম ডসন ০/২৩)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: কেন রিচার্ডসন (অস্ট্রেলিয়া)।